• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

অধিবেশনে যোগ দিয়ে সংসদে ‘এমপি’ মাশরাফির অভিষেক


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ৫, ২০১৯, ০৭:১৪ পিএম
অধিবেশনে যোগ দিয়ে সংসদে ‘এমপি’ মাশরাফির অভিষেক

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) টানা দ্বিতীয় শিরোপা জয়ের সম্ভাবনা এখনও বহাল মাশরাফি বিন মুর্তাজার রংপুর রাইডার্সের। বুধবার (৬ ফেব্রুয়ারি) দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে সাকিবের ঢাকার মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়নরা। তার আগে এক দিনের বিরতি কাজে লাগিয়ে জাতীয় সংসদে অভিষেক হয়ে গেল বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের।

নড়াইল-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য হিসাবে মঙ্গলবার একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনে যোগ দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। এদিন বিকাল ৫টার দিকে  সংসদে প্রবেশ করেন ক্ষমতাসীন আওয়ামী লীগের এই সংসদ সদস্য। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হলেও বিপিএল খেলার কারণে যোগ দিতে পারেননি মাশরাফি। অবশেষে সংসদে অভিষেক হলো ম্যাশের। সংসদে প্রবেশের সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। তবে মাগরিবের নামাজের বিরতির সময়ই তিনি সংসদ থেকে বেরিয়ে যান।

শিরোপা লড়াইয়ে টিকতে বুধবার নিজদের গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিবের ঢাকার মুখোমুখি হবে মাশরাফি বিন মুর্তাজার রংপুর রাইডার্স। এই ম্যাচে জিতলে ৮ ফেব্রুয়ারি টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠবে রংপুর। বিপিএল শেষ হলেও বিশ্রাম নেই মাশরাফির। আগামী ৯ ফেব্রুয়ারি তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবেন মাশরাফিরা।

তাই বিরতি সুযোগে সংসদের প্রথম অধিবেশনে যোগ দিলেন মাশরাফি বিন মর্তুজা। খেলার ফাঁকে যে কয়দিন সুযোগ পান সেই কয়দিনই রাজনীতির কাজে ব্যায় করতে চান ক্রীড়াবিদ থেকে রাজনীতিবিদ বনে যাওয়া মাশরাফি। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘সব সময়ইতো বলি ক্রিকেট নিয়ে থাকবো। আপাতত এটাই আমার কাজ। সংসদ অধিবেশন শুরু হয়েছে। নিউজিল্যান্ড যাওয়ার আগে যে কয়দিন সুযোগ পাবো অধিবেশনে থাকার চেষ্টা করব। রাজনীতি কেবল শুরু করেছি। ধীরে ধীরে এসে অভ্যস্ত হয়ে উঠবো।’

এর আগে নিজের রাজনৈতিক পরিকল্পনা নিয়ে মাশরাফি বলছিলেন, ‘বিপিএল শেষ করেই চলে যেতে হবে নিউজিল্যান্ডে। সেখানে ওয়ানডে সিরিজ খেলে দেশে ফেরার পর যাব নড়াইলে। স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে বসব। ঠিক করব, আগামী দিনগুলোয় কীভাবে আমরা এগোব।’

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী হন মাশরাফি বিন মুর্তজা। নৌকা প্রতীক নিয়ে তিনি ২ লাখ ৭১ হাজার ২১০ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্টের প্রার্থী এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৮৮৩ ভোট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!