• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আজ মধ্যেরাতে এল ক্লাসিকোতে মুখোমুখি বার্সা-রিয়াল


ক্রীড়া ডেস্ক মার্চ ২, ২০১৯, ০১:১৫ পিএম
আজ মধ্যেরাতে এল ক্লাসিকোতে মুখোমুখি বার্সা-রিয়াল

ঢাকা : তিন দিনের ব্যবধানে আরেকটি এল ক্লাসিকোতে মুখোমুখি হচ্ছে বার্সেলোনো ও রিয়াল মাদ্রিদ। আগের ম্যাচের ভেন্যু বার্নাব্যুতেই নামবে দু’দল। ম্যাচটি দেখা যাবে বাংলাদেশ সময় রাত পৌনে ২টায় ফেসবুক লাইভে।

পরিসংখ্যান বলছে, লা লিগার ১৭৭টি এল ক্লাসিকোতে ৭২টিতে জিতেছে রিয়াল। খুব একটা পিছিয়ে নেই বার্সেলোনাও। কাতালানরা জিতেছে ৭১টি ম্যাচে। ড্র হয়েছে ৩৪টি ম্যাচ। লা লিগায় শেষবারের দেখাতে লুইস সুয়ারেজের হ্যাটট্রিকে ৫-০ গোলে রিয়ালকে হারিয়েছিল বার্সেলোনা।

লা লিগায় রিয়াল মাদ্রিদ নিজেদের মাঠে ৫২ ম্যাচে জয়, ২১টি ম্যাচে হার ও ১৫টি ম্যাচে ড্র দেখেছে। লা লিগার ১৭৭টি এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদ গোল করেছে ২৮৬টি। বার্সেলোনার গোল সংখ্যা একটি বেশি অর্থাৎ ২৮৭টি।

আজকের ম্যাচে বার্সা জিতলেই লা লিগার শিরোপা নিশ্চিত বলে ধরে নিয়েছেন স্প্যানিশ ফুটবল মহল। স্প্যানিশ লা লিগায় এখনো ১৩ রাউন্ডের ম্যাচ বাকি। কাগজে-কলমে নিষ্পত্তি না হলেও বাস্তবতার নিরীখে সম্ভাবনাটা সে রকমই। আর এই সম্ভাবনাটা তৈরি করেছে লা লিগার পয়েন্ট তালিকা।

শীর্ষে থাকা বার্সেলোনা এরই মধ্যে তিন নম্বরে অবস্থান করা রিয়ালের চেয়ে ৯ পয়েন্টে এগিয়ে। আজ জিতলে ব্যবধানটা বেড়ে দাঁড়াবে ১২। সেক্ষেত্রে নিশ্চিতভাবেই লিগ শিরোপা দৌড় থেকে ছিটকে পড়বে রিয়াল। বার্সেলোনার সঙ্গে শিরোপা দ্বৈরথে তখন থাকবে শুধু অ্যাটলেটিকো মাদ্রিদ। কিন্তু এই অ্যাটলেটিকোও বার্সেলোনার চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে।

বার্সেলোনার কোচ বার্নাব্যুর ‘এল ক্লাসিকো’ যুদ্ধে নামার আগে বলেছেন, ‘আজ আমরা জিতলেই শিরোপা নিষ্পত্তি হয়ে যাবে, এমনটা ভাবার কারণ নেই। কারণ শিরোপা এখনো অনেক দূরের পথ। লিগ জিততে হলে আমাদের সেই পথটুকু হাঁটতে হবে।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!