• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আইপিএলে অভিষেক হলো হাবিবুল বাশারের


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২১, ২০১৯, ০১:৩২ পিএম
আইপিএলে অভিষেক হলো হাবিবুল বাশারের

ঢাকা : এবারই প্রথম আইপিএলে ধারাভাষ্য দিয়েছেন আতহার আলী খান। স্টার জলসা মুভিজে অশোক দিন্দা, গৌতম ভট্টাচার্য, দেবাশিষ দত্ত, মনোজ তিওয়ারিদের সঙ্গে বাংলায় ধারাভাষ্য দিয়েছেন। আইপিএল শুরুর সপ্তাহখানেক ধারাভাষ্য দিয়ে দেশে ফিরেছেন আতাহার।

এবার বাংলাদেশ থেকে আইপিএলে ধারাভাষ্য কক্ষে অভিষেক হলো সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের। শনিবার মুম্বাই ইন্ডিয়ান্স-রাজস্থান রয়্যালস ম্যাচে তিনি ধারাভাষ্য কক্ষে ছিলেন। শুধু এক ম্যাচ নয়, সাত দিনের জন্য ভারতে থাকার কথা রয়েছে হাবিবুলের। এই সময়টাতে মুম্বাইয়ের স্টুডিও থেকেই চলবে তার ধারাভাষ্য।

বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। কিন্তু তাঁর আগে হাবিবুলকেই বলা হতো সবচেয়ে সফল অধিনায়ক। এখন তিনি কাজ করছেন বিসিবির নির্বাচক হিসেবে। দেশের পত্রপত্রিকা বা টেলিভিশনে দারুন বিশ্লেষণ করে থাকেন হাবিবুল। তবে একটা টুর্নামেন্টে নিয়মিত ধারাভাষ্য দিতে যাচ্ছেন এই প্রথম।

ভারতে উড়ে যাওয়ার আগে হাবিবুল সংবাদমাধ্যমকে বলেছেন, ‘২০১৭ সালে ইমার্জিং কাপের ফাইনালে ধারাভাষ্য দিয়েছিলাম। তবে কোনো টুর্নামেন্টে ধারাবাহিক ধারাভাষ্য দেওয়ার অভিজ্ঞতা হবে এবারই প্রথম। আশা করি দারুণ এক অভিজ্ঞতাই হবে।’

হাবিবুল বাশার বাংলাদেশের হয়ে  ৫০ টেস্ট খেলে করেছেন ৩,০২৬ রান। ১১১ ওয়ানডেতে তার ব্যাট থেকে এসেছে ২,১৬৮ রান। হাবিবুলের অধিনায়কত্বে সাফল্যের পথ খুঁজে পেয়েছিল বাংলাদেশ। একইসঙ্গে ২০০৭ সালের বিশ্বকাপে ভারতকে বিদায় করে দ্বিতীয় রাউন্ডে উঠার সুখস্মৃতি এনে দিয়েছিলেন তিনি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!