• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

কুমিরকে বিয়ে করে মেয়র বললেন, ‘আমরা একে অপরকে ভালোবাসি’


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ২, ২০২৩, ০৪:৫৬ পিএম
কুমিরকে বিয়ে করে মেয়র বললেন, ‘আমরা একে অপরকে ভালোবাসি’

ঢাকা : জনগণের ভাগ্য ফেরাতে ‘অদ্ভুত কাণ্ড’ ঘটালেন মেক্সিকোর সান পেদ্রো হুয়ামেলুলা শহরের মেয়র ভিক্টর হুগো সোসা। ঐতিহ্যবাহী রীতিতে একটি কুমিরকে বিয়ে করলেন তিনি। যদিও ঘটনাটি প্রকাশ্যে এসেছে সম্প্রতি।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, যে কুমিরের সঙ্গে মেয়র সোসার বিয়ে হয়েছে, তার নাম অ্যালিসিয়া অ্যাড্রিয়ানা। কুমিরটি একটি কেম্যান, যা মেক্সিকো এবং মধ্য আমেরিকায় স্থানীয় জলাভূমিতে বাস করা একটি অ্যালিগেটরের মতো। মাতৃভূমির প্রতিনিধিত্বকারী হিসেবে বিবেচনা করা অ্যালিসিয়া অ্যাড্রিয়ানাকে ‘রাজকুমারী’ বলে অভিহিত করা হচ্ছে।

জানা গেছে, অ্যালিসিয়া অ্যাড্রিয়ানাকে যখন মেয়র বিয়ে করছিলেন, সে সময় প্রত্যক্ষদর্শীরা হাততালিতে ভরিয়ে দিয়েছিল। তারা এ সময় নেচে-গেয়ে আনন্দ করে। অনুষ্ঠানে কুমিরটিকে সাদা গাউন পরানো হয়। দুর্ঘটনা এড়াতে বেঁধে দেওয়া হয় কুমিরটির মুখ। এদিন বিয়ের পর মেয়র তার কনেকে নিয়ে ঐতিহ্যবাহী সঙ্গীতের সুরে নেচেছেন। শেষে মেয়র তার নববিবাহিতা স্ত্রীর মুখে চুম্বন করেন।

বিয়ের আচার অনুষ্ঠানে মেয়র সোসা বলেন, আমরা একে অপরকে ভালোবাসি। এটা গুরুত্বপূর্ণ, আপনি প্রেম ছাড়া বিয়ে করতে পারবেন না। আমি রাজকন্যার সঙ্গে বিয়ের সম্পর্কে আবদ্ধ হলাম। আমরা খুব খুশি। কারণ আমরা দুটি সংস্কৃতির মিলন উদযাপন করছি।

প্রসঙ্গত, মানুষের সঙ্গে প্রকৃতির মিলনের নিদর্শন হিসেবে এ ধরনের বিয়ের প্রথা বহু আগে থেকেই চলে আসছে। ইতিহাস অনুযায়ী, অন্তত ২৩০ বছর ধরেই একজন পুরুষ এবং একজন নারী কেম্যানের মধ্যে বিয়ের ঐতিহ্যের ধারা চলছে। কুমিরকে মনে করা হয় ধরিত্রী মায়ের প্রতীক। তার সঙ্গে বিয়েতে আবদ্ধ হতে হয় স্থানীয় নেতাকে; যেন পর্যাপ্ত পরিমাণে বৃষ্টিপাত হয়, সঠিকভাবে চাষবাস হতে পারে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!