• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আমার চাই আরো বেশি টাকা!


ফাহাদ মোহাম্মদ জুন ২৬, ২০১৯, ১০:৩৬ এএম
আমার চাই আরো বেশি টাকা!

বাইকার বলে সিএনজি চালক আইন না মানলে কিছু হয় না, সিএনজি চালক বলে বাইক ওয়ালা যে উল্টো আসে তখন দেখেন না। বাস ওয়ালা বলে ট্রাক ওয়ালা যে, হাইড্রোলিক হর্ণ বাজায় তখন কিছু হয় না, ট্রাক ওয়ালা বলে বাস ড্রাইভার সারাদিন প্যাপু করে সেটা কানে শুনেন না।

রং পার্কিং করা কারের ড্রাইভার বলে পাজারোটা যে এখানে দাঁড়িয়ে আছে তাকে কিছু বলেন না। পাজারোর ড্রাইভার বলে, সামনের পিক আপ কি দেখেন না? রিক্সাওয়ালা বলে একটু দাঁড়াইছি তাতেই যত সমস্যা, পথচারী বলে কি করেন মিয়া রিক্সার জন্য হাটা যায় না।

ফুটপাত দখল করে কোটিপতি দোকানদার, সরাতে গেলে বলে ফুটপাতে যে হকার বসে সেটা দেখেন না। হকার তাড়াতে গেলে বলে গরীব মানুষের পেটে লাথি দিবেন না, দোকানদারের মালামাল আপনাদের চোখে পরে না। রাস্তায় বাজার করতে করতে পথচারী বলে, হকার সরাতে পারেন না? হকার সরাতে বল প্রয়োগ করতে গেলে আরেজন বলে, আহ! পারেন শুধু গরীব মানুষের সাথে, কিছুক্ষণ থাক না।

২। যদু বলে কদু যদি ভালো হয়ে যায় তাহলে আমি ভালো হয়ে যাবো। কদু বলে মধু যদি আকাম করতে পারে তাহলে আমি করলে কি দোষ? ক বলে আমি ভালো হলেই কি আর দেশ বদলাবে? খ বলে ক ডোবাচ্ছ দেশটাকে আমি আর কয়টাকা কামাচ্ছি। এক পেশার মানুষ অন্য পেশার মানুষদের দোষারোপ করে নিজের দোষের সাফাই গাচ্ছে। এবার দেশ যাক জাহান্নামে। খাদ্যে মেশাচ্ছে ভেজাল যে যার মতো করে। জনসংখ্যা কমানোর প্রজেক্ট হাতে নিয়েছে দেশের বেশিরভাগ কোম্পানি।

আমরা নিজের সামান্য ব্যক্তিগত স্বার্থের জন্য দেশের বারোটা বাজাতেও পিছপা হচ্ছি না। নিজের আকাম জায়েজ করতে গিয়ে আরেকজনের আকামের উদাহরণ টানছি। নিজে ভালো হওয়ার শর্ত দিচ্ছি আরেকজনের ভালো হওয়ার উপর। দেশটা যাক রসাতলে আমার চাই আরো বেশি টাকা। হজ্জ বলেন আর তীর্থ যাত্রা বলেন কোনো কিছু আমাদের দমাতে পারছে না। যেনো আমার জন্মই হয়ে দুর্নীতি করতে। অনিয়মকে নিয়ম করতে আর নিয়ম কে অনিয়ম।

লেখক-ফাহাদ মোহাম্মদ, ট্রাফিক সার্জেন্ট, বাংলাদেশ পুলিশ।


সোনালীনিউজ/ঢাকা/আকন

*** প্রকাশিত মতামত লেখকের নিজস্ব ভাবনার প্রতিফলন। সোনালীনিউজ-এর সম্পাদকীয় নীতির সঙ্গে লেখকের এই মতামতের অমিল থাকাটা স্বাভাবিক। তাই এখানে প্রকাশিত লেখার জন্য সোনালীনিউজ কর্তৃপক্ষ লেখকের কলামের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে আইনগত বা অন্য কোনও ধরনের কোনও দায় নেবে না। এর দায় সম্পূর্ণই লেখকের।

Wordbridge School
Link copied!