• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘এরা মনস্টার হয়ে গেছে’ মন্তব্য প্রধানমন্ত্রীর


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৫, ২০১৯, ১০:৫৫ এএম
‘এরা মনস্টার হয়ে গেছে’ মন্তব্য প্রধানমন্ত্রীর

ঢাকা : ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ হারানো রেজওয়ানুল হক শোভন ও গোলাম রাব্বানী সম্পর্কে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি ওদের সভাপতি-সাধারণ সম্পাদক বানিয়েছি, কিন্তু ওরা পদ পাওয়ার পর মনস্টার হয়ে গেছে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে অনির্ধারিত আলোচনায় এমন মন্তব্য করেছেন বলে বৈঠকের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ায় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে পদত্যাগের নির্দেশ দেওয়ার পর প্রধানমন্ত্রী এমন মন্তব্য করেছেন বলে বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি আরো জানান, কার্যনির্বাহী সংসদের বৈঠকে সাংগঠনিক ও রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনার শেষ পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রাজনৈতিক বিষয় নিয়ে আর আরো কিছু বলার আছে কিনা? তখনও সবাই চুপ করে থাকলে তিনি নিজেই ছাত্রলীগের বিষয়টি নিয়ে কথা বলেন।

সূত্র জানায়, বৈঠকে ছাত্রলীগের দুই নেতার কর্মকাণ্ড নিয়ে প্রধানমন্ত্রী অসন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, ‘শোভন-রাব্বানীর বিরুদ্ধে অনেক অভিযোগ। সর্বশেষ তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে বিশ্ববিদ্যালয়ের বার্ষিক বাজেটের পার্সেন্টেজ চাইতে গিয়েছিল। ভিসি তাতে রাজি না হওয়ায় উল্টো তাকেই দোষারোপ করার চেষ্টা করেছে। তার বিরুদ্ধেই অভিযোগ তুলেছে। এরা (শোভন-রাব্বানী) আসলে মনস্টার হয়ে গেছে। এদের আর ছাত্রলীগের নেতৃত্বে থাকার দরকার নেই।’

এরপর প্রধানমন্ত্রীর ছাত্রলীগের প্রথম সহ-সভাপতিকে আল নাহিয়ান খান জয় ভারপ্রাপ্ত সভাপতি ও  প্রথম সহ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়েছে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!