• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ওমর আবদুল্লাহর ছবি দেখে মমতার শোক প্রকাশ


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২৬, ২০২০, ১১:৩২ এএম
ওমর আবদুল্লাহর ছবি দেখে মমতার শোক প্রকাশ

ঢাকা : ভারতের কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপ করে গত ৫ আগস্ট থেকে বন্দিদশা রেখেছে সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহকে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার তার একটি ছবি ভাইরাল হয়েছে। যা দেখে গোটা ভারতে রীতিমতো শোকের মাতম চলছে। এনিয়ে দুঃখ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার (২৫ জানুয়ারি) সোশ্যাল মিডিয়ায় ছবিটি ভাইরাল হওয়ার পর মমতা টুইট করেন।

ছবিতে গাঢ় নীল রঙের জ্যাকেট এবং টুপি পরে বরফের মধ্যে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে ওমরকে। গুঁড়ো গুঁড়ো বরফে দুই কাঁধ ঢেকে গেছে তার। বরফ পড়েছে মাথাতেও। সেই অবস্থাতেই ক্যামেরার দিকে তাকিয়ে রয়েছেন তিনি।

চেহারায় সেই ঝকঝকে ভাবটা আর নেই। বরং চোখের কোণে বলিরেখাটা যেন আরও গভীর হয়েছে। বুক ছুঁইছুঁই কাঁচা পাকা দাড়ির মধ্যে হাসিটা টিকিয়ে রেখেছেন ঠিকই, তবে দু’চোখে বিষণ্নতার ছাপ স্পষ্ট।

মমতা লিখেছেন, ‘এই ছবিতে ওমরকে চিনতেই পারিনি আমি। খুব কষ্ট হচ্ছে আমার। অত্যন্ত দুর্ভাগ্যের বিষয় যে, আমাদের গণতান্ত্রিক দেশে এমনটা হচ্ছে। এ সব কবে শেষ হবে? ’

শুধু মমতা নন; ওমরের ছবি দেখে সোশ্যাল মিডিয়ায় দুঃখ প্রকাশ করেন বহু মানুষ।

ভারতের কেন্দ্রীয় সরকার জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বিলোপ করার সিদ্ধান্ত নিলে গত ৫ আগস্ট ওমর আবদুল্লাহকে আটক করা হয়। তার পর ছয় মাস কাটতে চলল। এখনও শ্রীনগরের হরি নিবাসে বন্দি রয়েছেন তিনি। উপত্যকার আর অন্য দুই সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং ওমরের বাবা ফারুখ আবদুল্লাহও বন্দি রয়েছেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!