• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ওমর ফারুককে অব্যাহতির বিষয়ে তাৎক্ষণিক যা বললেন কাদের


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২০, ২০১৯, ১০:০৯ পিএম
ওমর ফারুককে অব্যাহতির বিষয়ে তাৎক্ষণিক যা বললেন কাদের

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যুবলীগে যাদের বিরুদ্ধে অভিযোগ আছে তাদের অব্যাহতি দেয়া হয়েছে।  রোববার (২০ অক্টোবর) বৈঠক শেষে রাত ৯টার দিকে গণভবনের গেটে সাংবাদিকদের এ কথা জানান ওবায়দুল কাদের।

এদিন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার করা হয়েছে কিনা, সাংবাদিকদের এ প্রশ্ন এড়িয়ে যান ওবায়দুল কাদের। বলেন, যাদের নামে অভিযোগ আছে তাদের অব্যাহতি দেয়া হয়েছে। এ নিয়ে আমি আর কোনো কথা বলবো না।

 রোববার (২০ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যুবলীগ নেতা ও দলের নীতি নির্ধারকদের নিয়ে বৈঠকে বসেন। বয়স নির্ধারণসহ আসন্ন সম্মেলন নিয়ে সিদ্ধান্ত নিতে দলের প্রেসিডিয়াম সদস্যদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদসহ ৩৬ কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

আর এ বৈঠক নিয়ে দিনভর চলে নানা জল্পনা কল্পনা। শোনা যায় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী এবং সভাপতিমণ্ডলীর তিন সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, শেখ ফজলুর রহমান মারুফ এবং শেখ আতিয়ার রহমান দীপুকে বাদ দেয়া হবে।

এদিকে, যুব এবং সভাপতিমণ্ডলীর তিন সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, শেখ ফজলুর রহমান মারুফ এবং শেখ আতিয়ার রহমান দীপু ডাক পাননি এ গুরুত্বপূর্ণ এ বৈঠকে। আজকের এই বৈঠকে চলমান সংকট নিরসনসহ ভবিষ্যৎ করণীয় বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিকনির্দেশনা দেন।

তবে যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি কে হবেন, জাতীয় কংগ্রেসে কে সভাপতিত্ব করবেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কাউন্সিলের তারিখ নির্ধারণসহ দক্ষিণের সভাপতি পদে ভারপ্রাপ্ত দেয়া হবে কি না, এসব বিষয়েও আজ এ বৈঠকে সিদ্ধান্ত হয়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!