• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কারাগারে খালেদার চিকিৎসককে দেখা করার অনুমতি


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৬, ২০১৮, ০৪:৫৬ পিএম
কারাগারে খালেদার চিকিৎসককে দেখা করার অনুমতি

ফাইল ছবি

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখার অনুমতি পেয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসকরা। এমনটাই জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি ঘনিষ্ঠ সূত্র। সূত্র জানায়, খালেদা জিয়ার আবেদনের প্রেক্ষিতে এ অনুমতি দেওয়া হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, এ বিষয়ে খালেদা জিয়ার পরিবারকে কিছু জানানো হয়নি। পরিবারের সদস্যদের জানালে তারা ব্যক্তিগত চিকিৎসকদের কারাগারে পাঠানোর ব্যবস্থা করবেন। 

এদিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. সিরাজউদ্দিন আহমেদ বলেন, এখন পর্যন্ত তাকে কিছু জানানো হয়নি।   

কারা কর্তৃপক্ষের ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, খালেদার জন্য গঠিত মেডিকেল বোর্ড তাকে কিছু ওষুধ এবং রক্ত ও এক্সরে পরীক্ষা দিয়েছিলেন। তবে তিনি বলেছেন, ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে কথা না বলে তিনি ওষুধ খাবেন না। এমনকি রক্ত ও এক্সরে পরীক্ষা করাবেন না। এ অবস্থায় কারা কর্তৃপক্ষ বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানালে গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয় তা অনুমোদন করে।   

এর আগে গতকাল বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা সরকার করাতে চায় না। তাকে সকল প্রকার মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে কথা বলতে চাইলেও সে অনুমতি দেয়া হচ্ছে না। 

গতকাল জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য ছিল। তবে গতকালও তাকে আদালতে হাজির করা হয়নি। কারা কর্তৃপক্ষ থেকে পাঠানো ‘কাস্টডি’তে বলা হয়েছে, খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ। তিনি আর্থ্রাইটিস রোগে ভুগছেন। এ কারণে তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!