• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ঘরে আশ্রয় নিল বন্যাদুর্গত বাঘ


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ২০, ২০১৯, ১২:৩৮ পিএম
ঘরে আশ্রয় নিল বন্যাদুর্গত বাঘ

ঢাকা : ভারতের আসামে ভয়াবহ বন্যার মধ্যে লোকালয়ে চলে আসা কাজিরাঙ্গা ন্যাশনাল পার্কের এক বাঘের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) টুইটারে ওয়াইল্ডলাইফ ট্রাস্ট ইন্ডিয়ার পোস্ট করা ওই ছবিতে ক্লান্ত এক রয়েল বেঙ্গল টাইগারকে একটি ঘরের বিছানায় শুয়ে থাকতে দেখা গেছে। খবর এনডিটিভির।

পাশের ঘরের দেয়ালের ফুটো থেকে বাঘের ওই ছবিটি তোলা হয়। বন্যপ্রাণী সংরক্ষণ কর্মকর্তারা বাঘটিকে অচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। আসামের এবারের বন্যায় কাজিরাঙ্গা ন্যাশনাল পার্কের অসংখ্য বন্যপ্রাণী মারা গেছে কিংবা বাস্তুচ্যুত হয়েছে বলে কর্মকর্তারা ধারণা করছেন।

ওয়াইল্ডলাইফ ট্রাস্ট ইন্ডিয়া বলছে, বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে ন্যাশনাল পার্কের ২০০ মিটার দূরে মহাসড়কের পাশে বাঘটিকে দেখা যায়; প্রাণীটি এরপর কারবি হিলসের পথে মহাসড়ক ধরে আরো প্রায় ৫০০ মিটার এগিয়ে যায়।

এরপর সম্ভবত খানিকটা বিরক্ত হয়েই কাছের একটি বাতিল জিনিসপত্রের গ্যারেজের দেয়াল টপকে ভেতরে ঢুকে পড়ে এবং একটি অন্ধকার ঘরে আশ্রয় নেয়।

বাঘটিকে দেখে প্রতিবেশীরা চিৎকার দিয়ে সতর্ক করলে বাড়ির মালিক তার গৃহে ‘অনাহূত অতিথির উপস্থিতি’ টের পান।

টুইটার ব্যবহারকারীরা বলছেন, বন্যার সঙ্গে লড়াই করে বাঘটি অনেক ক্লান্ত ও ক্ষুধার্ত হয়ে পড়েছে।

বাঘটিকে অচেতন করে তাকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে বলে জানিয়েছেন বন কর্মকর্তারা।

আসামের এবারের ভয়াবহ বন্যা রাজ্যটির লাখো বাসিন্দাকে ঘরবাড়ি ছাড়া করেছে। বন্যার কারণে রাজ্যের যোগাযোগ ব্যবস্থা প্রায় অচল হয়ে পড়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!