• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জাতীয় ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষ পেলেন যারা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৮, ২০১৮, ১১:০০ পিএম
জাতীয় ঐক্যফ্রন্ট থেকে ধানের শীষ পেলেন যারা

ঢাকা : জাতীয় ঐক্যফ্রন্টের শরিকদলগুলোর মধ্যে ১৯ জন প্রার্থী ধানের শীষ পেয়েছেন। এর মধ্যে গণফোরাম পেয়েছে ৭টি আসন, নাগরিক ঐক্য ৫টি, জাতীয় সমাজতান্ত্রিক দল ৫টি ও কৃষক শ্রমিক জনতা লীগ পেয়েছে ২টি।

গণফোরামের সাতটির মধ্যে-  গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ঢাকা-৭, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী ঢাকা-৬, এএইচএম খালেকুজ্জামান ময়মনসিংহ ৮, রেজা কিবরিয়া-হবিগঞ্জ-১, অধ্যাপক আবু সায়িদ পাবনা-১, সুলতান মোহাম্মদ মনসুর মৌলভীবাজার-২, মেজর জেনারেল অব. আমসা আমিন কুড়িগ্রাম-২।

নাগরিক ঐক্য পেয়েছে ৫টি আসন। এর মধ্যে নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বগুড়া-২, এসএম আকরাম নারায়ণগঞ্জ-৫, শাহ রহমাতুল্লাহ রংপুর-১, মোফাখ্খারুল ইসলাম রংপুর-৬ ও জেএম নুরুর রহমান জাহাঙ্গীর বরিশাল-৪।

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) পেয়েছে ৫টি আসন। এর মধ্যে জেএসডির সভাপতি আসম আব্দুর রব লক্ষীপুর- ৪, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন কুমিল্লা-৪, সাংগঠনিক সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন ঢাকা-১৮, ড. সাইফুল ইসলাম কিশোরগঞ্জ-৩ ও নুরুল ইসলাম মাল শরীয়তপুর-১।

কৃষক শ্রমিক জনতা লীগ পেয়েছে ২টি আসন। এর মধ্যে - বঙ্গবীর কাদের সিদ্দিকীর মনোনয়ন বাতিল হওয়ায় তার মেয়ে ব্যারিস্টার কুড়ি সিদ্দিকী টাঙ্গাইল-৮ আসন থেকে ধানের শীষ নিয়ে নির্বাচন করবেন। অপর আসনটি টাঙ্গাইল-৪। এ আসনে কৃষক শ্রমিক জনতা লীগ থেকে দুজন প্রার্থী আছেন। একজন কাদের সিদ্দিকীর ভাই আজাদ সিদ্দিকী অপরজন ইঞ্জিনিয়ার লিয়াকত আলী। এদের মধ্যে  যে কোনো একজন ধানের শীষ প্রতীক পাবেন। এটা রোববার সিদ্ধান্ত হবে।

ঐক্যফ্রন্টের বিভিন্ন নেতার সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে। রাতে চুড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। শেষ খবর পাওয়া পর্যন্ত রাত ৭টায় আসম রব, মাহমুদুর রহমান মান্না চিঠি নিয়ে চলে গেছেন। অপর দিকে গণফোরাম ও কৃষক শ্রমিক জনতা লীগ নেতারা গুলশান কার্যালয়ে অবস্থান করছেন চিঠি নেয়ার জন্য।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!