• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঝুলে আছে আমান-আফরোজার ভাগ্য


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৭, ২০১৮, ০৯:৫২ পিএম
ঝুলে আছে আমান-আফরোজার ভাগ্য

ঢাকা : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান ও মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের প্রার্থিতার বৈধতা সম্পর্কে কোনো সিদ্ধান্ত দেয়নি নির্বাচন কমিশন। শনিবার আবার তাদের ব্যাপারে শুনানি হবে।

শুক্রবার (৭ ডিসেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে ১৫০ জনের আপিল শুনানি অনুষ্ঠিত হয়। দ্বিতীয় দিনের মতো শুনানিতে তাদের ডাকা হয়নি। এতে ৭৮ জনের প্রার্থিতা বৈধ বলে রায় দেয় নির্বাচন কমিশন। আর ৬৩ জনের আপিল গৃহীত হয়নি।

তাদের আপিল নিষ্পত্তি না হওয়ায় ঢাকা-২এর বিএনপি প্রার্থী আমান উল্লাহ আমান ও ঢাকা-৯–এর আফরোজা আব্বাসের ভাগ্য ঝুলে আছে। দণ্ডপ্রাপ্তির অভিযোগে আমানের মনোনয়ন বাতিল করা হয়েছে।

এদিকে বাংলাদেশ ব্যাংকের জামানতধারী ঋণখেলাপি, ঢাকা টেলিফোনের ইউটিলিটি সার্ভিস বকেয়া, ডাচ্-বাংলা ব্যাংকের আমানত হিসেবে খেলাপি, ছয়টি মামলাসহ বেশ কয়েকটি বিষয়ে আফরোজা আব্বাসের মনোনয়ন ফরমের তথ্যে গরমিল পাওয়া গেছে বলে রিটার্নিং কর্মকর্তার অফিস থেকে জানানো হয়েছে।

শুনানির প্রথম দিনে বৃহস্পতিবার ১৬০ জনের আপিল নিষ্পত্তি করা হয়। এর মধ্যে ৮০ জনের প্রার্থিতা বৈধ বলে রায় দেয় কমিশন। বাকিদের মধ্যে ৪ জনের স্থগিত করা হয়। আর ৭৬ জনের মনোনয়নপত্র অবৈধই থাকে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!