• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

টেক্সাসে বন্দুকধারীর হামলায় নিহত ২৭


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ৬, ২০১৭, ০৯:৩০ এএম
টেক্সাসে বন্দুকধারীর হামলায় নিহত ২৭

ঢাকা: যুক্তরাষ্ট্রের টেক্সাসে গির্জায় বন্দুকধারীর গুলিতে ২৬ জন নিহত হয়েছে। রোববার (৫ অক্টোবর) রাজ্যের উইলসন কাউন্টির সাদারল্যান্ড স্প্রিং শহরের ফার্স্ট ব্যাপ্টিস্ট চার্চে এই হামলার ঘটনা ঘটে।

ঘটনার পরপরই উইলসন কাউন্টি কমিশনার আলবার্ঠ গামেয জুনিয়র প্রথমে ২৭ জনের নিহত হওয়ার জানিয়েছিলেন। তারপর ২০ জন নিহত হওয়ার খবর জানায় পুলিশ।

তবে সর্বশেষ গভর্নর গ্রেগ অ্যাবট সংবাদ সম্মেলনে ২৬ জনের নিহত হওয়ার খবর নিশ্চিত করে বলেছেন, ওই অঙ্গরাজের‍্য ইতিহাসে সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা এটি।

ঘটনার পরপরই হামলাকারীও নিহত হয়েছে, তবে পুলিশের গুলিতে তার মৃত্যু হয়েছে নাকি সে আত্মঘাতী হয়েছে তা নিশ্চিত নয়।

স্থানীয় সময় বেলা সাড়ে এগারোটার দিকে সন্দেহভাজন হামলাকারী চার্চে ঢুকে গুলি ছুড়তে শুরু করে। সে বছর কুড়ি বয়সের একজন শ্বেতাঙ্গ তরুণ এবং তার পরনে কালো রং এর পোশাক ছিল। এমই বর্ণনা দেন টেক্সাসের পাবলিক সেফটি ডিপার্টমেন্ট এর মুখপাত্র।।

হামলাকারী গুলিবর্ষণ শুরু করলে তার হাত থেকে একজন স্থানীয় ব্যক্তি রাইফেল কেড়ে নেয় এবং তার দিকে গুলি ছোড়ে। এরপর বন্দুকধারী একটি গাড়িতে চড়ে পালিয়ে যেতে উদ্যত হয়।

পুলিশ তাকে গাড়ির ভেতর মৃত অবস্থায় পায়। এফবিআইর কর্মকর্তারা বলছেন, এখনো পর্যন্ত হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি।

ক্যারি মাতুলা নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, আমরা সেমি-অটোমেটিক বন্দুকের গুলির শব্দ শুনতে পেয়েছি। আমরা চার্চটি থেকে ৫০ গজ দূরে ছিলাম।

হামলার ঘটনার পরপরই এশিয়া সফররত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে লিখেছেন, এফবিআই এবং আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে রয়েছে। তিনি জাপান থেকে পরিস্থিতির খবরা খবর রাখছেন। সূত্র: বিবিসি

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!