• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঢাকাকে ঘিরে পাঁচ পরিকল্পনা তাপসের


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০২০, ০৫:৫৮ পিএম
ঢাকাকে ঘিরে পাঁচ পরিকল্পনা তাপসের

ঢাকা : মেয়র হতে পারলে ঢাকা দক্ষিণের জলাবদ্ধতা নিরসনে বেদখলকৃত সকল খাল পুনরুদ্ধার করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুরে পুরান ঢাকার গেণ্ডারিয়ার গড়িয়া মঠ থেকে প্রচার শুরুর আগ মুহূর্তে সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।

তাপস বলেন, আমাদের ঐতিহ্যবাহী ঢাকার দক্ষিণ অঞ্চলের আজকে আমরা গণসংযোগ করছি। আমরা যে উন্নয়নের রূপরেখা দিয়েছি এতে ব্যাপক সাড়া পাচ্ছি। আমরা খুবই আশাবাদী, এর প্রতিফলন আগামী পহেলা ফেব্রুয়ারি নৌকা মার্কায় আমাকে ভোট দিয়ে এই উন্নত ঢাকা গড়ার সুযোগ দিয়ে তাদের রায় দেবে।

বেদখলকৃত সব খাল পুনরুদ্ধার করার ঘোষণা দিয়ে ফজলে নূর তাপস বলেন, ঢাকার জলাবদ্ধতা নিরসনের জন্য, আমাদের ঢাকার মধ্যে যে খালগুলো বিভিন্নভাবে ভূমিদস্যুরা দখল করে রেখেছে, আমরা দায়িত্ব নিয়ে এগুলো দখলমুক্ত করে, পানি উন্নয়ন বোর্ডের দাপ্তরিক কাজে আমরা সহযোগিতা করে এগুলো উদ্ধার করব। তিনি বলেন, জলাশয়গুলোকে আমরা পুনরুদ্ধার করব যেন জলাবদ্ধতা নিরসনসহ আমাদের ঢাকাবাসী নান্দনিক ঢাকা শহরের সুবিধা পায়।

পার্কগুলোকে উন্নত করা হবে জানিয়ে তাপস বলেন, পার্কগুলোর নিজস্ব স্বকীয়তা বজায় রেখে আধুনিকায়ন করা হবে, উন্নত করা হবে। রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিয়ে কাজ করব, যেন পর্যটকরাও আসে।

এসময় ৪০ নং ওয়ার্ডের দলীয় কাউন্সিলর আবুল কালাম আজাদ পিন্টু (ঘুরি মার্কা) ও সংরক্ষিত নারী কাউন্সিলর লাভলী চৌধুরীকে (স্টিলের আলমারি মার্কায়) পরিচয় করিয়ে দেন তাপস।

এ সময় উপস্থিত ছিলেন—আওয়ামী লীগ নেতা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগসহ নগর আওয়ামী লীগ ও যুবলীগ এবং অন্যান্য অঙ্গ-সহযোগী আর ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা। গণসংযোগকালে রাস্তার মোড়ে মোড়ে যুব মহিলা লীগের নেতাকর্মীরা ফুল ছিটিয়ে তাপসকে স্বাগত জানান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!