• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

দেশে করোনায় মৃত্যু হার এখনো কম


নিজস্ব প্রতিবেদক জুন ২০, ২০২০, ০৬:৪৯ পিএম
দেশে করোনায় মৃত্যু হার এখনো কম

ফাইল ছবি

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে মরণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যুর হার এখনো কম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশে করোনারোগীদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা নেওয়ায় মৃত্যুর সংখ্যা এখনো অনেক কম আছে বলে উল্লেখ করেন তিনি।

শনিবার (২০ জুন) বিকেলে ৫০ শয্যাবিশিষ্ট জয়নুল হক সিকদার উইমেন্স মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালকে কোভিড-১৯ হাসপাতাল হিসেবে উদ্বোধন করা হয়। অনলাইনের মাধ্যমে এই অনুষ্ঠানে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, করোনার কারণে পৃথিবী প্রায় থমকে গেছে। স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। মানুষ বাড়ি থেকে বের হয়ে ঠিকভাবে কাজকর্ম করতে পারছে না। মানুষ মানুষকে দেখে ভয় পায়। এই অবস্থা থেকে আমাদের তাড়াতাড়ি বেরিয়ে আসতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আমরা প্রতিনিয়ত প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করি। তার নির্দেশনা হলো- স্বাস্থ্যসেবার বাইরে যেন একটি লোকও না থাকে।

এছাড়া করোনাযুদ্ধে আরো একটি বেসরকারি হাসপাতাল যুক্ত হওয়ায় শক্তি বৃদ্ধি পেল মন্তব্য করে মন্ত্রী বলেন, আমাদের হাসপাতালগুলোকে সরকারিভাবে করোনারোগীদের জন্য প্রস্তুত করা হয়েছে। প্রত্যেক হাসপাতালেই এখন করোনার চিকিৎসা হচ্ছে। করোনারোগীদের চিকিৎসায় বেসরকারি হাসপাতালগুলো এগিয়ে আসায় আমরা আরো আনন্দিত।

স্বাস্থ্যমন্ত্রী চলমান করোনাযুদ্ধে সিকদার গ্রুপের সিকদার মেডিক্যাল কলেজ হাসপাতালটি যুক্ত হওয়ায় সন্তোষ প্রকাশ করে বলেন, কোভিভ ও নন-কোভিড সব রোগী যেন ভালোভাবে চিকিৎসা পায় সেটা খেয়াল রাখতে হবে। সেইসঙ্গে রোগীদের চিকিৎসায় নিয়োজিত চিকিৎসক, নার্স তথা স্বাস্থ্যকর্মীদের সুরক্ষাও নিশ্চিত করতে হবে। কারণ স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হলে চিকিৎসা দেবে কে। পাশাপাশি বেসরকারি সকল হাসপাতালে সরকারি সকল সহযোগিতা অব্যাহত রাখার কথাও বলেন স্বাস্থ্যমন্ত্রী।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!