• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
ছাত্রাবাসে গণধর্ষণ

দোষীদের শাস্তির দাবিতে উত্তাল এমসি কলেজ


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৬, ২০২০, ০২:৫৫ পিএম
দোষীদের শাস্তির দাবিতে উত্তাল এমসি কলেজ

ঢাকা : সিলেটের এমসি (মুরারিচাঁদ) কলেজ থেকে তুলে নিয়ে ছাত্রাবাসের একটি কক্ষে স্বামীকে আটকে রেখে নববধূ স্ত্রীকে গণধর্ষণের ঘটনায় দোষীদের শাস্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে সিলেটের এমসি কলেজ ক্যাম্পাস।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে ক্যাম্পাস সংলগ্ন সিলেট-তামাবিল সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, এ ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের ছাত্রত্ব বাতিল করতে হবে এবং তাদের সবাইকে ফাঁসি দিতে হবে। তাদের দাবি না মানা পর্যন্ত এই কর্মসূচী চলবে।

অবরোধকারী শিক্ষার্থীরা আরও বলেন, এই লজ্জা আমাদের, অপরাধী যেই হোক না কেনও তাদের কঠিন বিচার দাবি করছি আমরা এবং ছাত্রলীগে অপরাধের কোনও স্থান নেই। তাদের পরিচয় ছাত্রলীগের হতে পারে না, তারা ধর্ষক।

এদিকে, কলেজের হোস্টেলে তরুণীকে গণধর্ষণের ঘটনায় ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২/৩ জনকে অভিযুক্ত করে নগরীর শাহপরান থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী তরুণীর স্বামী। তবে এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

উল্লেখ্য, গতকাল সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে আটকে রেখে এক গৃহবধূকে গণধর্ষণ করেন ছাত্রলীগের কয়েকজন কর্মী। এ ঘটনার পর এসএমপির শাহপরাণ থানা পুলিশ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে ছাত্রবাস থেকে স্বামীসহ ওই গৃহবধূকে উদ্ধার করে। অভিযুক্তদের ধরতে রাত থেকেই সাঁড়াশি অভিযান চালায় পুলিশ। শুক্রবার দিবাগত রাত ২টার দিকে পুলিশ অভিযুক্ত এক ধর্ষকের রুম থেকে দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার করেছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!