• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পাবনায় নির্বাচন নিয়ে আ.লীগের দু’পক্ষের গোলাগ


নিজস্ব প্রতিবেদক মার্চ ২০, ২০১৬, ১২:১৮ পিএম
পাবনায় নির্বাচন নিয়ে আ.লীগের দু’পক্ষের গোলাগ

পাবনা প্রতিনিধি

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে পাবনার বেড়া উপজেলার ঢালারচর এলাকায় আওয়ামী লীগের দলীয় ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে একজন নিহত ও অন্তত ৫ জন আহত হয়েছেন। 

শনিবার রাত সোয়া ১১টার দিকে ঢালারচর ইউনিয়নের মিরপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম গহের মণ্ডল (৩০)। তিনি ঢালারচর ইউনিয়নের খয়েরবাগান গ্রামের পাশান মণ্ডলের ছেলে। গহের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নাসির উদ্দিন ব্যাপারী গ্রুপের সমর্থক। 

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. সিদ্দিকুর রহমান নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, আমিনপুর থানার ঢালারচর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বেশ কিছুদিন ধরে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কোরবান আলী সরদার গ্রুপ ও দলের বিদ্রোহী প্রার্থী নাসির উদ্দিন ব্যাপারী গ্রুপের মধ্যে বিরোধ ও উত্তেজনা চলছিল। এর আগে দুই গ্রুপের মধ্যে একাধিকবার হামলা, ভাঙচুর ও সংঘর্ষের ঘটনাও ঘটেছে। 

এরই জের ধরে শনিবার রাতে মিরপুর গ্রামে দুইপক্ষের সমর্থকরা ভোট চাইতে গেলে কথা কাটাকাটি থেকে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় কয়েক রাউন্ড গোলাগুলির ঘটনাও ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে নাসির উদ্দিন ব্যাপারী গ্রুপের সমর্থক গহের মণ্ডল ঘটনাস্থলেই মারা যান। আহত হন অন্তত ৫ জন। তাদের বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সহকারী পুলিশ সুপার (বেড়া সার্কেল) জাকির হোসাইন একজন নিহতের বিষয়টি স্বীকার করে বলেন, ‘সংঘর্ষের খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। খতিয়ে দেখা হচ্ছে কী নিয়ে, কীভাবে সংঘর্ষের সূত্রপাত হয়েছে। এদিকে, ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে স্থানীয় বাসিন্দাদের মধ্যে নেমে এসেছে উদ্বেগ আর আতঙ্ক।

সোনালীনিউজ/আমা

Wordbridge School
Link copied!