• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

পেঁয়াজের নতুন নাম দেয়া উচিত ‘উন্নয়ন ফল’


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৫, ২০১৯, ১০:০৭ এএম
পেঁয়াজের নতুন নাম দেয়া উচিত ‘উন্নয়ন ফল’

ঢাকা : পেঁয়াজের মূল্যবৃদ্ধি নিয়ে বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) চেয়ারম্যান ও ভোলা-২ আসনের সাবেক সংসদ সদস্য আন্দালিব রহমান পার্থ বলেছেন, পেঁয়াজের নতুন নাম দেয়া উচিত ‘উন্নয়ন ফল’।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাতে তিনি তার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে পেঁয়াজের দাম বৃদ্ধি বিষয়ে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি সোনালীনিউজের পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল-

‘কয়েকদিন পর মানুষ সিন্দুকে রেখে দিবে, উপহার হিসেবে দিবে, ছবি তুলে রাখবে আর তারপর পদ্মা সেতুতে দাঁড়িয়ে দুই হাতে দুটা পেঁয়াজ নিয়ে উন্নয়ন দেখবে ......পেটে লাথির উন্নয়ন ...পেঁয়াজের নতুন নাম দেয়া উচিত ‘উন্নয়ন’ ফল’।

বর্তমান বাজারে পেঁয়াজের দাম নিয়ে দিশেহারা হয়ে গেছেন সাধারণ মানুষ। কয়েক দফায় পেঁয়াজের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সরকার ও বিরোধীদলীয় সংসদ সদস্যরাও। তারাও কোনো বক্তব্যে অথবা সামাজিক যোগাযোগ মাধ্যমে পেঁয়াজের দাম বৃদ্ধি নিয়ে দিচ্ছেন বিবৃতি।

উল্লেখ্য, ভারতের বাণিজ্য মন্ত্রণালয় নিজেদের রফতানি নীতি সংশোধন করে পেঁয়াজকে রফতানি নিষিদ্ধ পণ্যের তালিকায় অন্তর্ভুক্ত করে এবং ২৯ সেম্টেম্বর থেকে তারা বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়। এর পর থেকে বাংলাদেশের বাজারে পেঁয়াজের দাম বাড়তে থাকে।  বর্তমানে খুচরা বাজারে পেঁয়াজের দাম ২০০ টাকায় গিয়ে ঠেকেছে।  

সোনালীনিউজ/এএস

 

Wordbridge School
Link copied!