• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠির বিষয়ে যা বললেন কাদের


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৭, ২০১৯, ০৬:১৩ পিএম
প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠির বিষয়ে যা বললেন কাদের

ঢাকা: সম্প্রতি প্রধানমন্ত্রীর দিল্লি সফরে ভারতের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন চুক্তির ডকুমেন্ট চেয়ে চিঠি দিতে বিএনপির দুই সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে গেছেন। এ প্রতিনিধি দলে রয়েছেন, বিএনপি যুগ্ম মহাসচিব  সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন।

রোরবার বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান এই দুই নেতা। 

বিষয়টি নিশ্চিত করে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, ভারতের সঙ্গে বাংলাদেশের বিভিন্ন চুক্তির ডকুমেন্ট চেয়ে বিএনপির পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর চিঠি দেয়া হচ্ছে। 

বিএনপির দুই নেতা ওই চিঠি নিয়ে গেছেন। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠিটি গ্রহণ করেন প্রধানমন্ত্রীর প্রাইভেট সেক্রেটারি-২।

এদিকে, ভারতের সঙ্গে কী কী চুক্তি হয়েছে তা জনসম্মুখে প্রকাশের জন্য বিএনপির প্রতিনিধি দলের দেয়া চিঠির বিষয়ে কথা বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেন, 'বিএনপির আমলে অনেক চুক্তি হয়েছে। তারা কোন চুক্তি সংসদে উত্থাপন করেছে। আমি জোর গলায় বলতে পারি, স্বার্থ বিকিয়ে দিয়ে কোনো চুক্তি করেন না প্রধানমন্ত্রী। ভারতের সঙ্গে যা চুক্তি হয়েছে, তা দিবালোকের মতো পরিষ্কার। চুক্তি কখনও গোপন রাখা যায় না।

রোববার (১৭ নভেম্বর) রাজধানীর আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সড়ক নিরাপত্তা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ শীর্ষক সেমিনার শেষে গণমাধ্যমক কর্মীদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

‘আওয়ামী লীগ মানে দেশ বিক্রি করা’ বিএনপির এমন অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এসবগুলো পলিটিক্যাল স্ট্যান্ডবাজি ছাড়া আর কিছুই নয়। সম্প্রতি ইসলামী ছাত্রশিবিরের নেতারা বিএনপি মহাসচিবের সঙ্গে দেখা করেছেন। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে কাদের বলেন, বিএনপি জামায়াতের মধ্যে ভেতরে ভেতরে সম্পর্ক আগের মতোই রয়ে গেছে।

এর আগে দুপুরে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে এসে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল সাংবাদিকের বলেন, আমরা আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছি। ১৪৫(ক) ধারা অনুসরণ করে অবিলম্বে এটি সংসদের আলোচনার টেবিলে নিয়ে আসার জন্য আহ্বান জানাচ্ছি। যাতে এটি পাবলিক ডিসকাশনের ব্যবস্থা হয়। যে পাবলিক অর্থাৎ সাধারণ মানুষই হচ্ছে সংবিধান অনুযায়ী সার্বভৌম ক্ষমতার মালিক।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!