• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ফখরুল-মওদুদসহ বিএনপির ৫৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১, ২০১৮, ১০:০৭ পিএম
ফখরুল-মওদুদসহ বিএনপির ৫৫ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ঢাকা: পুলিশের কাজে বাধা ও নাশকতার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খানসহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

সোমবার (১ অক্টোবর) রাজধানীর হাতিরঝিল থানার এসআই শরীফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। মামলা নম্বর ৩/১৪৪।

মামলার এজাহারে জানা গেছে, মামলায় কেন্দ্রীয় ১০ নেতাসহ ৫৫ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে রয়েছেন- বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগাটনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুন নবী খান সোহেল, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভীসহ অর্ধশত নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে।

তাদের বিরুদ্ধে রোববার (৩০ সেপ্টেম্বর) রাত ৮টা ২৫ মিনিটের দিকে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে যাওয়ার সময় মগবাজার রেলগেট এলাকায় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ও সোহরাওয়ার্দীর সমাবেশ থেকে নাশকতায় উসকানি দেয়ার অভিযোগ করা হয়েছে।

হাতিরঝিল থানার ওসি ফজলুল করিম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার (৩০ সেপ্টেম্বর) বিএনপির সমাবেশে যাওয়ার পথে মগবাজার রেলগেট এলাকায় বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। এছাড়া সমাবেশ থেকে নাশকতার উসকানিও ছড়ানো হয়। এ কারণেই মামলাটি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রের বরাত দিয়ে বিএনপির চেয়ারপারসনের আইনজীবী ব্যারিস্টার এহসানুর রহমান বলেন, ওই মামলা ১০ কেন্দ্রীয় নেতাসহ মোট ৫৫ জনকে আসামি করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!