• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ৭, ২০১৮, ০৮:৩১ পিএম
বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের সামনে বিক্ষোভ

ঢাকা : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০৬ আসনে চূড়ান্ত প্রার্থী ঘোষণার পর বিএনপির মনোনয়ন বঞ্চিতদের সমর্থকরা বিক্ষোভ করেছেন।

শুক্রবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় প্রার্থী তালিকাঘোষণার পরপরই গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ের সামনে বঞ্চিতরা বিক্ষোভ শুরু করেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কার্যালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় তাকে উদ্দেশ্য করে প্রতিবাদী স্লোগান দেয় কর্মীরা।

ঘোষিত তালিকা পরিবর্তনের দাবিতে বিক্ষোভ করছে বিভিন্ন মনোনয়ন প্রত্যাশীর সমর্থকরা।

এর মধ্যে রয়েছে পিরোজপুর-২ আসনের বিএনপি প্রার্থী আহম্মদ সোহেল মনজুর (সুমন), নরসিংদী-৩ আসনে বিএনপির আইন সম্পাদক সানাউল্লাহ মিয়া।

সানাউল্লাহ মিয়ার সমর্থকরা বলছেন, সানাউল্লাহ মিয়া বেগম খালেদা জিয়ার আইনজীবী। তিনি বহু বছর ধরে বেগম খালেদা জিয়াসহ বিএনপি নেতাকর্মীদের আইনি সহায়তা দিয়ে চলেছেন। তাকে দলের মনোনয়ন বঞ্চিত রাখা মানা যায় না। সানাউল্লাহ মিয়াকে মনোনয়ন অবশ্যই দিতে হবে।

এর আগে, শুক্রবার সন্ধ্যায় বিএনপির ২০৬ প্রার্থীর নাম দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বাকি ৯৪ জন প্রার্থীর ব্যাপারে মির্জা ফখরুল বলেন, আপিলের শুনানিতে যেসব প্রার্থী প্রার্থিতা ফিরে পাবেন, তাঁদের থেকে এবং ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনা করে শনিবার ৩০০ আসনের চূড়ান্ত প্রার্থী ঘোষণা করা হবে।

বিএনপি মহাসচিব বলেন, আমরা অনেক যাচাই-বাছাই ও বিবেচনা করে আজকে এই প্রার্থীদের নাম ঘোষণা করছি। আমাদের স্থায়ী কমিটির সদস্যদের সাথে আলোচনার পর প্রার্থী দিয়েছি।

আমাদের নেত্রী খালেদা জিয়া ও ও তারেক রহমান সকলের প্রতি আহ্বান জানিয়েছেন, নির্বাচনকে আন্দোলনের অংশ হিসেবে নিয়ে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। এখানে যেন কোনো দ্বন্দ্ব না থাকে। যাকে প্রার্থী করা হয়েছে তার পক্ষ নিয়ে চূড়ান্ত বিজয়ের জন্য কাজ করার আহ্বান জানিয়েছেন বেগম খালেদা জিয়া এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

গণতান্ত্রিক রাষ্ট্র ফিরে পেতে জনগণকে বিএনপির সঙ্গে থাকার আহ্বান জানান মির্জা ফখরুল।

প্রার্থীদের নাম ঘোষণার পর মনোনিত প্রার্থীদের সমর্থকেরা গুলশান কার্যালয়ের বাইরে স্লোগান দিয়ে উল্লাস প্রকাশ করেন।

প্রার্থী ঘোষণার সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের ব্যক্তিগত সচিব এ বি এম আবদুস সাত্তার।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!