• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপির বিভাগীয় সমাবেশ আজ


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৮, ২০১৯, ০৪:১০ পিএম
বিএনপির বিভাগীয় সমাবেশ আজ

ঢাকা: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সরকারের ওপর চাপ সৃষ্টি ও গণআন্দোলন গড়ে তোলার প্রস্তুতি হিসেবে আজ বৃহস্পতিবার থেকে বিভাগীয় মহাসমাবেশ শুরু করছে দলটি। 

বৃহস্পতিবার (১৮ জুলাই) বরিশালে বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। 

সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জ্যেষ্ঠ নেতারা তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন। গতকাল বুধবার এসব কথা জানান বরিশাল বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু।

আর এই সমাবেশ সামনে রেখে গতকাল বরিশাল নগরীর সদর রোডের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি। 

এ বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার বলেন, ইতিমধ্যে সমাবেশের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সমাবেশের মধ্য দিয়ে খালেদা জিয়ার মুক্তি ত্বরান্বিত হবে। তিনি বলেন, রাতের আঁধারে ভোট কারচুপি করার জন্যই সরকার খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রেখেছে। এতদিন ধরে আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তির চেষ্টা করেছে বিএনপি। কিন্তু সরকার কৌশলে তার জামিন আটকে রেখেছে। তাই বাধ্য হয়েই খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনে নামছে বিএনপি।

সমাবেশ বিষয়ে মাহবুবুল হক নান্নু আরও জানান, বিভাগীয় সমাবেশ সফল করতে বিভিন্ন জেলা থেকে যেসব নেতাকর্মী আসবেন তাদের যেন বাধা দেওয়া না হয় সেজন্য স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চাওয়া হয়েছে। সমাবেশ সামনে রেখে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ইতিমধ্যে বরিশালে পৌঁছেছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু আজ বিমানে বরিশালে পৌঁছবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সাবেক মেয়র আহসান হাবিব কামাল, সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক নান্নু, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক সাংসদ মেজবাউদ্দিন ফরহাদ, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়াসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা।

অন্যদিকে, চট্টগ্রাম বিভাগের বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলের পাশাপাশি সাধারণ জনগণকে সম্পৃক্ত করতে চট্টগ্রামের লালদীঘি ময়দানে একটি সমাবেশের প্রস্তুতি নিয়েছি। ইতিমধ্যে দল ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে সমাবেশ সফল করতে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছি। প্রস্তুতি সভাও করছি। আগামী ২০ জুলাই এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার দিন নির্ধারিত রয়েছে। আমাদের অনুমতি দেওয়া নিয়ে এখনো কালক্ষেপণ করছে প্রশাসন।

খুলনা বিভাগের বিএনপির সভাপতি শফিকুল আলম মনা বলেন, আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। শহিদ হাদিস পার্কে মহাসমাবেশ করতে অনুমতি চেয়েছি পুলিশের কাছে। কিন্তু এখনো অনুমতি দেয়নি। ফলে আমরা ব্যানার-পোস্টার করতে পারছি না।

এ ছাড়া বিএনপির সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) আসাদুল হাবিব দুলু বলেন, রংপুরে সমাবেশের সম্ভাব্য তারিখ নির্ধারণ না হলেও প্রস্তুতি চলছে। আশা করছি চলতি জুলাই মাসের শেষ দিকে সমাবেশ করতে পারব।

সোনালীনিউজ/এমএএইচ     

Wordbridge School
Link copied!