• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘বিনা উসকানিতে পুলিশের ওপর এ হামলা’


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৪, ২০১৮, ০৬:৪৭ পিএম
‘বিনা উসকানিতে পুলিশের ওপর এ হামলা’

ঢাকা: ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বলেছেন, বিনা উসকানিতে ইস্যু তৈরির লক্ষ্যে বিএনপি কর্মীরা নয়া পল্টনে পুলিশের ওপর হামলা করেছে।    

বুধবার (১৪ নভেম্বর) দুপুরে নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে এক ঘণ্টার বেশি সময় পুলিশের সঙ্গে দলটির কর্মীদের সংঘর্ষের পর কাউন্টার টেররিজমের প্রধান এ কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, এ ঘটনায় মহানগর পুলিশের মতিঝিল জোনের এডিসিসহ ১৩ পুলিশ সদস্য আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সংঘর্ষের পর ঘটনাস্থল পরিদর্শনে এসে তিনি বলেন, বিনা উসকানিতে ইস্যু তৈরি করার জন্য এটা করেছে ওরা।

মনিরুল ইসলাম আরো বলেন, পুলিশকে কেউ প্রতিপক্ষ ভাববেন না। পুলিশ রাষ্ট্রের কর্মচারী। আপনার সুশৃঙ্খলভাবে মনোনয়নপত্র সংগ্রহ করুন, এতে আমাদের কোনো সমস্যা নেই।      

নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহের সময় শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হলেও বিএনপি নেতাকর্মীরা তা মানেনি বলে অভিযোগ করেন তিনি।

ঘটনাস্থলে উপস্থিত একজন পুলিশ সদস্য গণমাধ্যমকে বলেন, মনোনয়ন সংগ্রহ করতে বুধবার (১৪ নভেম্বর) দুপুর পৌনে ১টার দিকে বিএনপি নেতা মির্জা আব্বাস ও আখতারুজ্জামানের কর্মী-সমর্থকরা মিছিল নিয়ে বিএনপি কার্যালয়ের দিকে আসার সময় সংঘর্ষে জড়িয়ে পড়ে।

তিনি বলেন, দুজন রাজনৈতিক প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহের সময় হাজার হাজার নেতাকর্মী পার্টি অফিসের সামনে আসে। এ সময় রাস্তা বন্ধ হয়ে হয়ে উত্তেজনার সৃষ্টি হয়।

সংঘর্ষের মধ্যে পুলিশের দুটি সেডান গাড়ি ও একটি ভ্যানে বিএনপিকর্মীরা হামলা করে এবং পরে দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয় বলে জানান তিনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!