• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিশ্ব ইজতেমার সময় বাড়ল


সোনালীনিউজ ডেস্ক ফেব্রুয়ারি ৫, ২০১৯, ০৭:২৮ পিএম
বিশ্ব ইজতেমার সময় বাড়ল

ফাইল ছবি

ঢাকা : এবারের বিশ্ব ইজতেমার সময় একদিন বাড়িয়ে চারদিন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সে অনুযায়ী আগামী ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে ইসলাম ধর্মের দ্বিতীয় বৃহত্তম এই জমায়েত। মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে সচিবালয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ধর্মমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। বৈঠকে তাবলীগের মাওলানা সা’দ এর অনুসারী সৈয়দ ওয়াসিফ ইসলাম ও অপর পক্ষের মাওলানা জুবায়েরসহ তাবলীগের লোকজন উপস্থিত ছিলেন।

দিল্লির মাওলানা সা’দ এর বাংলাদেশে আসা নিয়ে বিরোধের জেরে এবার বিশ্ব ইজতেমা পিছিয়ে দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং ধর্ম মন্ত্রণালয় দুই পক্ষকে নিয়ে কয়েক দফা বৈঠক করেছে। বিবদমান দুইপক্ষের সঙ্গে বৈঠক শেষ করে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ সাংবাদিকদের বলেন, গত মিটিংয়ে তাবলীগ জামাতের দুইপক্ষের সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত হয় ইজতেমা ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। মঙ্গলবার আলোচনায় উভয়পক্ষের মতামতের ভিত্তিতে তিনদিনের স্থলে চারদিন হওয়ার সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, ইজতেমায় প্রথম দুইদিন মাওলানা জুবায়ের ইজতেমা পরিচালনা করবেন। আর শেষের দুইদিন পরিচালনা করবেন সৈয়দ ওয়াসিফ ইসলাম।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!