• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সিটি মেয়র সাদিক

বিসিসিতে কাজ না করে বেতন নয়


বরিশাল ব্যুরো ডিসেম্বর ৭, ২০১৮, ০৮:৩৩ পিএম
বিসিসিতে কাজ না করে বেতন নয়

সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ

বরিশাল : বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেছেন, ‘যারা সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীর বেতন নিয়ে বাসায় ঘুমিয়ে থাকে অথবা কোর্ট টাই পড়ে অন্য কাজ করে তাদের বেতন দেবেন না তিনি। জনগণের অর্থে সিটি করপোরেশন পরিচালিত হয়, তাই যেকোনো মূল্যে জনগণের অর্থের সঠিক ব্যবহার সুনিশ্চিত করার কথা বলেন তিনি।

শুক্রবার (৭ ডিসেম্বর) দুপুরে নগরীর কালীবাড়ি রোডের সারস্বত স্কুল এন্ড কলেজ মাঠে বিসিসি’র দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের সঙ্গে সিটি মেয়রের এক মতবিনিময় সভায় এসব কথা বলেন মেয়র সাদিক।

এ সময় মেয়র সাদিক আরও বলেন, সিটি করপোরেশনে প্রয়োজনের অধিক দৈনিক মজুরিভিত্তিক কর্মচারী রয়েছে। বিগত মেয়ররা তাদের নিয়োগ দিয়েছেন। এদের অনেকেই কোনো কাজ করেন না, ঘরে শুয়ে-বসে অথবা অন্য কাজ করে সিটি করপোরেশনের মাস্টারোল কর্মচারীদের বেতন ভোগ করেন।

দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের সঙ্গে পরিচয় হওয়া ছাড়াও নগর ভবনের কাজে শৃঙ্খলা ফেরাতে দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের পরিচয়পত্র দেওয়া হয়েছে। দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের হিসেব মেলাতে এই মতবিনিময় সভার আয়োজন করেছে। ইতিমধ্যে দৈনিক মজুরিভিত্তিক কর্মচারীদের হিসেবে (প্রকৃত ও ভূয়া) গরমিলও পাওয়া গেছে বলে জানান সাদিক আবদুল্লাহ।

সিটি কর্পোরেশনের প্রায় ১৫০০ অস্থায়ী কর্মচারীর এক মাসের বেতন প্রদান করা হবে বলে মেয়র সাদিক আবদুল্লাহ বলেন। তিনি বলেন, আগামীতে যাতে কোনো অস্থায়ী কর্মচারীদের বেতনের টাকার জন্য বিসিসি কার্যালয়ে ধরনা দিতে না হয় এ জন্য এখন থেকে তাদের বেতন নিজস্ব ব্যাংক হিসাবের খাতায় প্রদান করা হবে।

মতবিনিময় সভায় বিসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খায়রুল হাসান, সচিব ইসরাইল হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আনিচুজ্জামানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!