• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ব্যক্তি পুলিশ সদস্যের অন্যায়ের দায় বাহিনী নেবে না


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১, ২০১৮, ০৩:২০ পিএম
ব্যক্তি পুলিশ সদস্যের অন্যায়ের দায় বাহিনী নেবে না

ঢাকা: পুলিশ বাহিনীর দুই একজন সদস্যের অন্যায়ের দায় গোটা বাহিনী নেবে না জানিয়ে পুলিশের নতুন মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, পুলিশের কর্মপ্রক্রিয়ায় জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিত করা হবে।

তিনি বলেন, মানুষের জানমালের নিরাপত্তায় পুলিশ কঠোর অবস্থানে থাকবে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সকালে পুলিশ সদর সপ্তরে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন আইজিপি।

পুলিশের ৪০তম মহাপরিদর্শক হিসেবে বুধবার দায়িত্ব গ্রহণের পর বৃস্পতিবার সকালে পুলিশ সদর দপ্তরে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন নবনিযুক্ত পুলিশ প্রধান ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। এসময় তিনি বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন।  

নতুন আইজিপি বলেন, ‘কোনো ব্যক্তির অপরাধের দায় বাংলাদেশ পুলিশ নেবে না। কতিপয় সদস্য অপরাধে জড়িত থাকলে তাদের বিরুদ্ধে পুলিশের আইন এবং দেশের প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে।’

এ সময় তিনি জানান, পুলিশের প্রধান দায়িত্ব জনগণের জানমালের নিরাপত্তা দেওয়া। তাই জনগণের জানমালের নিরাপত্তায় পুলিশ সব সময়ই কঠোর অবস্থানে থাকবে। আগামী জাতীয় নির্বাচনে পুলিশ শতভাগ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করবে বলেও জানান জবেদ পাটোয়ারী।

তিনি বলেন, জঙ্গিবাদ ও মাদক নির্মূল পুলিশের জন্য বড় চ্যালেঞ্জ। এসবের বিরুদ্ধে নিয়মিত অভিযান চলবে। থানায় সাধারণ মানুষের সেবার মান বাড়াতে নানা পরিকল্পনা করা হচ্ছে বলেও জানান নতুন আইজিপি।

এর আগে সকালে ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নব নিযুক্ত এই পুলিশ প্রধান।


সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/আকন

Wordbridge School
Link copied!