• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ময়মনসিংহের আঞ্চলিক ভাষায় ‘আহা রে’ দেখার আমন্ত্রন শুভর


বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ১৮, ২০১৯, ০১:০১ পিএম
ময়মনসিংহের আঞ্চলিক ভাষায় ‘আহা রে’ দেখার আমন্ত্রন শুভর

ঋতুপর্ণা সেনগুপ্ত-আরিফিন শুভ

ঢাকা: ময়মনসিংহের আঞ্চলিক ভাষায় ‘আহা রে’ দেখার আমন্ত্রন শুভর। আরিফিন শুভর জন্ম ময়মনসিংহ শহরে। স্কুলে পড়াশোনা ও বেড়ে ওঠাও ময়মনসিংহ শহরেই। আর তাই উপস্থাপক তাকে ময়মনসিংহের আঞ্চলিক ভাষায় দর্শকদের উদ্দেশ্যে ‘আহা রে’ ছবি সম্পর্কে কথা বলতে বলেন। শুভ বলেন, ‘আমগো একটা ছবি আইতেসে, আহারে। এইডা আমরা করসি। খুব মন দিয়েই করসি। আমরা এইডাই আশা করুম যে আপনারা সবাই হলে যাবেন আর দেখবেন। আনন্দ করবেন সবাই মিল্লা।’

‘আহা রে’ ছবিটি পরিচালনা করেছেন রঞ্জন ঘোষ। ২২শে ফেব্রুয়ারি ছবিটি ভারতের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। ফারাজ চৌধুরী। ডাকনাম রাজা। বাংলাদেশে থাকে। ঘটনা চক্রে তার ছোটবেলা কেটেছে দিল্লিতে। ছেলেটি বড় হয়ে জনপ্রিয় শেফ হয়। কাকতালীয় ভাবে কিছু ঘটনার জন্য কলকাতায় আসে। তার সাথে একজন হোম কুক এর দেখা হয়। এরপর বিভিন্ন ধরণের ঘটনা ঘটতে থাকে। দুজনের অনেক ভিন্নতা। তার পরেও তাদের মধ্যে ভালোলাগা সৃষ্টি হয়। ‘আহা রে’ ছবির কাহিনী সম্পর্কে বলছিলেন আরিফিন শুভ।

আহারে ছবির শেষ মুহূর্তের প্রচারণার জন্য কলকাতায় গিয়েছেন শুভ। সেখানে দেয়া একটি সাক্ষাৎকারে জানিয়েছেন নানা অভিজ্ঞতার কথা। জানালেন, কলকাতার এক রাঁধুনি আর বাংলাদেশের এক বিখ্যাত শেফের খাবারের সূত্রে প্রেম জমে উঠে ‘আহা রে’ ছবিতে। ছবিতে কলকাতার রাঁধুনির ভূমিকায় অভিনয় করেছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। ‘আহা রে’ ছবিতে দুই বাংলার রান্না খাবারকে তুলে ধরা হয়েছে। এই ছবিতে কাজ করার সুবাদে শুভ শিখেছেন বেশ কিছু রান্না। আর রান্না শেখার পাশাপাশি অনেক খাবারের ইতিহাসও জানা হয়েছে তার।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!