• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যে কারণে শপথ নিচ্ছেন না মোকাব্বির


নিজস্ব প্রতিবেদক মার্চ ৬, ২০১৯, ০৮:১০ পিএম
যে কারণে শপথ নিচ্ছেন না মোকাব্বির

ফাইল ফটো

ঢাকা: দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত গণফোরামের দুই নেতা আগামীকাল বৃহস্পতিবার সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার কথা থাকলেও সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছেন মোকাব্বির খান। তবে শপথ নিবেন সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।

বুধবার (৬ মার্চ) রাতে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু স্বাক্ষরিতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলটির পক্ষ থেকে জানানো হয়, মোকাব্বির খান শপথ নিচ্ছেন না।

এদিকে শপথ না নেয়ার বিষয়ে মোকাব্বির খান বলেন, শুরু থেকেই আমি দলীয় সিদ্ধান্ত মেনে আসছি। দল শপথের বিষয়ে ইতিবাচক থাকায় আমি ৭ মার্চ শপথ নিতে চিঠি দিয়েছিলাম। কিন্তু এখন দলের প্রেসিডেন্ট ড. কামাল হোসেন ও সাধারণ সম্পাদক মোস্তাফা মহসীন মন্টুর নির্দেশে আমি শপথ নেয়া থেকে বিরত থাকছি।

তিনি আরো বলেন, দলের এই দুই নেতা পরামর্শ দিয়েছেন, শপথ নেয়ার এখনও অনেক সময় বাকি আছে। তাই পরে আবার বসে সিদ্ধান্ত নেয়া যাবে আমরা শপথ নেব কিনা।

গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক বলেন, দলের সিদ্ধান্ত মেনে শপথ নেয়া থেকে বিরত থাকছেন মোকাব্বির খান। তিনি অনিবার্য কারণে দেখিয়ে বৃহস্পতিবার (৭ মার্চ) শপথ নিতে পারবেন না বলে সংসদ সচিবালয়ে চিঠি দিয়ে জানিয়েছেন। আর সুলতান মোহাম্মদ মনসুরের ব্যাপারে আমাদের জানা নেই।

তিনি আরো বলেন, কেউ দলীয় সিদ্ধান্ত অমান্য করে শপথ গ্রহণ করলে তার বিরুদ্ধে দলের গঠনতন্ত্র অনুযায়ী সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসন থেকে ‘উদীয়মান সূর্য’ প্রতীক নিয়ে নির্বাচিত হন মোকাব্বির খান এবং মৌলভীবাজার-২ আসনে বিজয়ী হন জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর আহমদ।

এর আগে, ৭ মার্চ শপথ নেয়ার আগ্রহ প্রকাশ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এবং মোকাব্বির খান আলাদা আলাদাভাবে স্পিকার বরাবর চিঠি দেন।

এ চিঠি পেয়েই স্পিকারের কার্যালয় দুই সংসদ সদস্যের শপথ অনুষ্ঠান আয়োজনের কথা জানায়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!