• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ ১ নভেম্বর


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২১, ২০১৮, ০৬:৪৭ পিএম
রাষ্ট্রপতির সঙ্গে ইসির সাক্ষাৎ ১ নভেম্বর

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে আগামী ১ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় পেয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (২১ অক্টোবর) রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘সিইসি ও নির্বাচন কমিশনারদের সঙ্গে মহামান্য রাষ্ট্রপতির সময়সূচি ১ নভেম্বর বিকেল ৪ টায় রয়েছে।’

আগামী ৩০ অক্টোবর থেকে সংসদ নির্বাচনের ক্ষণ গণনা শুরু হওয়ায় চলতি মাসের শেষ সপ্তাহেই রাষ্ট্রপতির সঙ্গে এ আনুষ্ঠানিকতা শেষ করতে চায় সাংবিধানিক সংস্থাটি। এজন্যে সাক্ষাতের সময় চেয়ে চিঠিও দেয় ইসি।

এর আগে ২৮, ২৯ ও ৩০ অক্টোবরের যেকোনো একদিন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে চিঠি দেয় ইসি।

সর্বশেষ দশম সংসদ নির্বাচনের আগে তৎকালীন সিইসির নেতৃত্বে ২০১৩ সালের ১৯ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত হয়। তার এক সপ্তাহের মাথায় ২৫ নভেম্বর ভোটের তফসিল ঘোষণা করা হয়।

এদিকে রোববার ইসি সচিব হেলালুদ্দীন আহমদ জানান, রাষ্ট্রপতি মো.আবদুল হামিদের সঙ্গে দেখা করে তার সম্মতি নিয়ে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।

ইসি সচিব বলেন, ‘আমরা রাষ্ট্রপতির কাছে সাক্ষাত চেয়ে আবেদন করেছি। লিখিতভাবে এখনও আমরা সময়সূচি পাই নি। সময় পেলে জানাবো। এখনো ভোটের তারিখ চূড়ান্ত হয়নি। মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর আমরা আরেকটি কমিশন সভা করবো। ওই সভাতেই তফসিল চূড়ান্ত হবে।’

নভেম্বরের প্রথম সপ্তাহে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানান তিনি।

সংসদ নির্বাচন সামনে রেখে প্রাথমিক বিদ্যালয়ের প্রথম থেকে চতুর্থ শ্রেণির বার্ষিক পরীক্ষার সূচিতে পরিবর্তন এনেছে সরকার। আগামী ১১-১৮ ডিসেম্বর এই পরীক্ষা হওয়ার কথা থাকলেও এখন ২৯ নভেম্বর থেকে ৬ ডিসেম্বরের মধ্যে তা শেষ করতে আদেশ জারি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!