• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শাস্তি পাবেন শাহাদাত নিষেধাজ্ঞার মূল হোতা শহীদও!


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৯, ২০১৯, ০৮:৫৪ পিএম
শাস্তি পাবেন শাহাদাত নিষেধাজ্ঞার মূল হোতা শহীদও!

ঢাকা: শাস্তি পেতে চলেছেন শাহাদাত হোসেন নিষেধাজ্ঞার মূল হোতা মোহাম্মদ শহীদ। সতীর্থকে মেরে এবার ৫ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন শাহাদাত। নিষিদ্ধের পাশাপাশি জরিমানা গুনতে হবে ৩ লাখ টাকা। শাহাদাত হলেও, ওই ঘটনার মুল হোতা একই দলের ডানহাতি পেসার শহীদ। তিনিই প্রথম ছুটে গিয়ে মিড অফ ফিল্ডার আরাফাত সানিকে শাসান এবং ধাক্কা দেন। পরে শাহাদাত ছুটে গিয়ে প্রথমে থাপ্পড় ও পড়ে লাথি মারে আরাফাত সানিকে। কিন্তু ম্যাচ রেফারির রিপোর্টে শহীদকে সেভাবে দোষী দেখাননি।

তাই প্রাথমিকভাবে শাহাদাত হোসেনের সঙ্গে পেসার শহীদ বড় ধরনের শাস্তির হাত থেকে বেঁচে যান। বিসিবিতে টেকনিক্যাল কমিটির বৈঠকে শহীদের বিষয়টিও উঠে আসে। সেক্ষেত্রে পরবর্তীতে নিষেধাজ্ঞার খড়গ নেমে আসতে পারে শহীদের ওপরেও।

এ প্রসঙ্গে জাতীয় লিগের টেকনিক্যাল কমিটি চেয়ারম্যান মিনহাজুল আবেদিন বলেন, ‘আমরা খুটিয়ে দেখেছি শহীদও এ অনাকাঙ্খিত ও উশৃঙ্খল কার্যক্রমের অন্যতম হোতা। উদ্ভূত পরিস্থিতির জন্য তারও দায় আছে। যেহেতু ম্যাচ রেফারি রিপোর্টে শহীদের বিরুদ্ধে বিশেষ কিছু লেখা ছিল না, তাই প্রাথমিকভাবে তার বিপক্ষে কোনও বড় ধরনের ডিসিপ্লিনারি শাস্তি নেয়া সম্ভব হয়নি। কিন্তু আমরা জেনেছি শহীদেরও দোষ আছে। তারও দায় কম না। তাই আমরা শহীদকেও শাস্তির আওতায় আনতে যাচ্ছি। তার বিষয়ে বসে একটা সিদ্ধান্ত হবে। এটা নিশ্চিত শহীদের বিরুদ্ধেও শৃঙ্খলাভঙ্গের শাস্তির খরগ ঝুলবে।’

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!