• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘শেখ হাসিনা এখন অত্যন্ত শক্তিধর রাষ্ট্রনায়ক’


ঝালকাঠি প্রতিনিধি জানুয়ারি ১৫, ২০১৯, ০৮:১৩ পিএম
‘শেখ হাসিনা এখন অত্যন্ত শক্তিধর রাষ্ট্রনায়ক’

আমির হোসেন আমু। ছবি : সোনালীনিউজ

ঝালকাঠি : শেখ হাসিনাকে অত্যন্ত শক্তিধর রাষ্ট্রনায়ক দাবি করে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতা উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, আজকে বিশ্বের বুকে বাংলাদেশ মর্যাদাশীল একটি জাতি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত শক্তিধর রাষ্ট্রনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন।

একদিকে চীন, ভারত অন্যদিকে আমেরিকার মতো বড় বড় দেশগুলোর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখে শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শেখ হাসিনা দেশকে উন্নয়নের মহাসড়কে তুলে দিয়েছেন বলেই আজকে সারা বিশ্ববাসী বলছে বাংলাদেশ উন্নয়নের রোলম্যাপ। মঙ্গলবার বিকেলে ঝালকাঠির নলছিটিতে উপজেলা আওয়ামী লীগের দেওয়া গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্থানীয় উপজেলা পরিষদ চত্বরে এ অনুষ্ঠান হয়।

শেখ হাসিনার উন্নয়ন তেলে মাথায় তেল দেওয়া নয় মন্তব্য করে আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, আওয়ামী লীগের উন্নয়ন শুধু রাজধানী কেন্দ্রীক নয়, গ্রাম ও ইউনিয়নভিত্তিক উন্নয়ন। তৃণমূল থেকে শহর পর্যন্ত উন্নয়ন হয়েছে বলেই আজকে গ্রামীণ অর্থনীতি অত্যন্ত সুদৃঢ়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল ওয়াদা বাস্তবায়ন হয় জানিয়ে আমু বলেন, ২০০৮ সালের নির্বাচনের আগে আওয়ামী লীগের ইস্তেহার ছিল ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করা, সেটা বাস্তবায়ন হয়েছে। ২০১৮ সালের ইস্তেহারে শেখ হাসিনা বলেছেন, গ্রাম হবে শহর। আওয়ামী লীগ পুরো দেশকে শহরে রূপান্তরিত করতে কাজ শুরু করেছে। কাজগুলো যারা করবেন, তারা স্বচ্ছতা রাখার চেষ্টা করবেন। কাজের মান খারাপ হলে কাউকে ছাড় দেওয়া হবে না।

নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস লস্কর, যুবলীগ নেতা দুলাল শরীফ, প্রান্তিক দাস পুটু, শ্রমিক লীগ সভাপতি পারভেজ হোসেন হান্নান ও স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মিজানুর রহমান লালন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ঝালকাঠি পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার, আওয়ামী লীগ নেতা জি কে মোস্তাফিজুর রহমান, সালাহউদ্দিন খান সেলিম ও এইচ এম আখতারুজ্জামান বাচ্চু।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!