• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সাড়া নেই জামায়াতের হরতালে, স্বাভাবিক রাজপথ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৭, ২০১৬, ০৯:৩২ এএম
সাড়া নেই জামায়াতের হরতালে, স্বাভাবিক রাজপথ

সোনালীনিউজ ডেস্ক

জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় আপিল বিভাগে বহাল রাখার প্রতিবাদে দলটির ডাকা সারা দেশে সকাল-সন্ধ্যা বৃহস্পতিবার ভোর থেকে চলছে। তবে, জামায়াতের পক্ষ থেকে সকাল কয়টা থেকে সন্ধ্যা কয়টা পর্যন্ত এই হরতাল চলবে তা নির্দিষ্ট করে বলা হয়নি। 
রাজধানীতে হরতালের তেমন প্রভাব পড়েনি। বিভিন্ন সড়কে বাস চলাচল করছে স্বাভাবিকভাবেই। রাস্তায় রিকশা, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনের উপস্থিতিও বাড়ছে। 
ভোর থেকেই দেখা গেছে, রাজধানীর বিভিন্ন সড়কে পুলিশ ও র‌্যাব টহল দিচ্ছে। রাস্তার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। কাউকে সন্দেহ হলে তাকে দাঁড় করিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কারো কাছে কোনো ব্যাগ থাকলে তা তল্লাশি করা হচ্ছে।
হরতালে খোলা রয়েছে ব্যাংক-বীমা, স্কুল-কলেজ, অফিস-আদালত। বিভিন্ন জেলা থেকে রাজধানী অভিমুখে দূরপাল্লার বাস চলাচল করেছে। তবে অন্যদিনের তুলনায় এ সংখ্যা কিছুটা কম। আন্তঃজেলার বিভিন্ন রুটেও বাস চলাচল স্বাভাবিক রয়েছে বলে খবর পাওয়া গেছে। ট্রেন চলাচলও রয়েছে স্বাভাবিক।
সকাল সাড়ে নয়টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঢাকায় কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এছাড়া, হরতালের সমর্থনে রাজধানীতে কোথাও মিছিল অথবা পিকেটিংয়ের কোনো খবর পাওয়া যায়নি। 
বুধবার সকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির দণ্ড বহাল রেখে রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন দলটির ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান।   
বুধবার সন্ধ্যায় হরতালের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে ঝটিকা মিছিল করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। তবে, এ হরতাল প্রত্যাখ্যান করে বিভিন্ন স্থানে হরতাল বিরোধী মিছিল করেছে ছাত্রলীগ, গণজাগরণ মঞ্চসহ বিভিন্ন সংগঠন।  

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!