• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের সমাবেশের ঘোষণা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৩, ২০১৯, ০৯:২৮ পিএম
সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের সমাবেশের ঘোষণা

ঢাকা: রাজধানীতে পুলিশের বাধায় পণ্ড হয়ে গেল আবরার হত্যার দাবিতে জাতীয় ঐক্যফ্রন্টের শোক র‌্যালি। আর এর প্রতিবাদে আগামী ২২ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ডাক দিয়েছেন নেতারা।

রোববার (১৩ অক্টোবর) বিকেলে বুয়েট শিক্ষার্থী আবরার হত্যার প্রতিবাদে শোকসভা শেষে প্রেসক্লাবের সামনে থেকে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে র‌্যালি বের করেন ঐক্যফ্রন্ট নেতারা।

এরপর কদম ফোয়ারার সামনে যেতেই র‌্যালিটি আটকে দেয় পুলিশ। তাদের দাবি, আগে থেকে অনুমতি না থাকায় আটকে দেয়া হয় র‌্যালি। 

এসময় পুলিশের বাধার মুখে বিভিন্ন স্লোগান দিতে থাকেন ঐক্যফ্রন্ট নেতাকর্মীরা, জড়িয়ে পড়েন বাকবিতণ্ডায়। পরে জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব সাংবাদিকদের জানান, র‌্যালিতে বাধা দেয়ার প্রতিবাদে আগামী ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

এর আগে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্যে করে বলেছেন, সময় থাকতে মাথা ঠাণ্ডা করে সরকার থেকে পদত্যাগ করেন। 

রোববার (১৩ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বুয়েট ছাত্র আবরার হত্যার বিচারের দাবি ও নাগরিক শোক র‌্যালিপূর্ব সমাবেশে এ কথা বলেন তিনি।

সরকারকে দ্রুত সরে গিয়ে নির্বাচন দেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, আপনারা যেগুলো করছেন এসব করে বার বার পার পাওয়া যাবে না। আপনারা দ্রুত সরে যান। দেশের মালিক জনগণ। তাদের হাতে দেশের মালিকানা ফিরিয়ে দেন।

ড. কামাল আরো বলেন, এই জনসভায় যারা আছেন সবাই বলেছেন এবং আমিও বলছি আল্লাহর ওয়াস্তে আপনি দেশ শাসন করা থেকে সরে দাঁড়ান। নির্বাচন হোক। দেশকে শাসন করবে দেশের মানুষ। সাধারণ নির্বাচনের মধ্যে দিয়ে তারা ঠিক করবে কে দেশ শাসন করবে।

সোনালীনিউজ/এমএএ্‌ইচ

Wordbridge School
Link copied!