• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সৌদি আরবে বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ৫, ২০১৭, ০৯:৩২ এএম
সৌদি আরবে বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা

ঢাকা: সৌদি আরবের রাজধানী রিয়াদে কিং খালেদ বিমানবন্দরে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলার চেষ্টা চালানো হয়েছে। তবে সেগুলো আকাশেই ধ্বংস করা হয় বলে দাবি করেছে দেশটির বিমান বাহিনী। ইয়েমেন থেকে ওই হামলা চালানো হয় বলে দাবি করেছে হুথি বিদ্রোহীরা।

শনিবার (৪ নভেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবের কিং খালেদ বিমানবন্দরকে লক্ষ্য করে ওই মিসাইল নিক্ষেপ করে ইয়েমেরন হুতি বিদ্রোহীরা। স্থানীয় সংবাদমাধ্যম আল আরাবিয়াকে সৌদি বিমান বাহিনী জানায়, তারা আকাশেই সবগুলো মিসাইল ধ্বংস করেছে।

আর ইয়েনের হুতি বিদ্রোহীদের একটি টিভি চ্যানেলে বলা হয়, তারা কিং খালিদ বিমানবন্দর লক্ষ্য করে হামলা চালিয়েছিলো।

সৌদি রাষ্ট্রীয় বার্তা সংস্থা আল আকবরিয়া জানায়, এই হামলায় কেউ হতাহত হয়নি। তবে কয়েকজন সৌদি নাগরিক বিবিসিকে জানিয়েছেন তারা বিকট শব্দ শুনতে পেয়েছেন।একটি ভিডিওতে দেখা গেছে চারটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রগুলো আকাশে বিস্ফোরিত হয়েছে। যার ৫টি খন্ড মাটিতে আছড়ে পড়ে গর্তের সৃষ্টি করেছে।

এর আগেও হুতি বিদ্রোহীদের মিসাইল ধ্বংস করেছে সৌদি আরব। তাদের বেশ কিছু স্কাড মিসাইল রয়েছে।

২০১৫ সালের মার্চে ইয়েমেন সামরিক অভিযান শুরু করে সৌদি নেতৃত্বাধীন জোট। হাউতি বিদ্রোহীদের বিরুদ্ধে এই লড়াইয়ে এখন পর্যন্ত ১০ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। ঘর ছেড়েছেন কয়েক লাখ মানুষ। আহত হয়েছেন প্রায় ৫০ হাজার ইয়েমেনি। যুদ্ধের কারণে দেশটিতে ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকি দেখা দিয়েছে। কলেরায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার জনের। আক্রান্ত হয়েছে ৫ লাখেরও বেশি।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!