• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘স্মরণীয় প্রতিষ্ঠাবার্ষিকী’ করতে চায় আ.লীগ


নিজস্ব প্রতিবেদক জুন ২২, ২০১৯, ১২:৩৫ পিএম
‘স্মরণীয় প্রতিষ্ঠাবার্ষিকী’ করতে চায় আ.লীগ

ঢাকা: আগামীকাল ২৩ জুন, বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী। উৎসবের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এবারের প্রতিষ্ঠাবার্ষিকী স্মরণীয় করে রাখতে চায় দলটি। ২৩ জুন প্রতিষ্ঠাবার্ষিকীর এ দিনে তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত সকল কার্যালয় নবরূপে সাজানোর প্রস্তুতিও নিয়েছে দলটি।

শুধু তাই নয়, আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীর ঘিরে দেশজুড়ে  মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে দলটি। ২৩ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে। কর্মসূচির মধ্যে রয়েছে, সভা-সমাবেশ, সেমিনার ও র‌্যালি, আলোচনা সভা, পুস্তিকা প্রকাশ, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন। এছাড়া প্রতি জেলা থেকে ২ জন করে প্রবীন নেতাকে দেয়া হবে সংবর্ধনা দিবে দলটি।

দলটির সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়, বিভিন্ন মহানগরসহ সকল সাংগঠনিক জেলা ও উপজেলা ও ইউনিয়ন কার্যালয়সহ সারা দেশের কার্যালয়গুলো সাজানোর পরিকল্পনা রয়েছে। এছাড়া বিভিন্ন ইউনিটের সংশ্লিষ্ট এলাকায় ব্যানার-ফেস্টুন, লাইটিং এবং অন্যান্য আলোকসজ্জায় সজ্জার ব্যবস্থা করা হবে। দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীকে নেতাকর্মীদের মধ্যে স্মরণীয় করে রাখতেই এমন দৃষ্টি নন্দন সাজ-সজ্জা করা হচ্ছে।

প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে ইতিমধ্যে রাজধানীর বিভিন্ন স্থানে আলোকসজ্জার ব্যবস্থাও করা হয়েছে।

এছাড়া রাজধানী ঢাকায় তিন দিনব্যাপী কর্মসূচি নেয়া হয়েছে। ঢাকায় কর্মসূচির মধ্যে রয়েছে প্রতিষ্ঠাবার্ষিকীর দিন ২৩ জুন সকালে বঙ্গবন্ধু ভবন ও কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। এরপর আওয়ামী লীগ সভাপতির প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন দলের কেন্দ্রীয় নেতারা। ২৪ জুন বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠান ও ২৫ জুন বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!