• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৪৮ ঘণ্টার পর আসছে ৯৬ ঘণ্টা!


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৯, ২০১৮, ০৭:৩২ পিএম
৪৮ ঘণ্টার পর আসছে ৯৬ ঘণ্টা!

পরিবহন ধর্মঘটে বিপকে রাজধানীবাসী

ঢাকা: আট দফা দাবি না মানলে ফের ৯৬ ঘণ্টার ধর্মঘটে যাবেন বলে হুমকি দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। সংগঠনটি বলছে, সড়ক পরিবহন আইন-২০১৮ সংস্কারসহ আট দফা দাবি আদায়ে ২১ দিনের সময় দিয়ে সরকারকে নোটিশ দেয়া হবে। এই সময়ের মধ্যে যদি কোনো সিদ্ধান্ত না নেয়া হয় তাহলে পরবর্তীতে টানা ৯৬ ঘণ্টার ধর্মঘট পালন করা হবে।

সোমবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী এসব কথা বলেন।

ওসমান আলী বলেন, আমাদের চলমান কর্মবিরতি মঙ্গলবার (৩০ অক্টোবর) ভোর ৬টা পর্যন্ত চলবে। এরপর পরিবহন চলবে। মঙ্গলবার (৩০ অক্টোবর) থেকে ২১ দিন সময় দিয়ে আমরা সরকারকে চিঠি দেবো। চিঠিতে আমরা সরকারকে আমাদের দাবির ব্যাপারে অবহিত করবো। আমাদের দাবি-দাওয়া মেনে না নিলে ২১ দিন পর আবারও ৯৬ ঘণ্টার ধর্মঘটে যাবো।

তিনি বলেন, আমরা আমাদের বাঁচা-মরার প্রশ্ন নিয়ে কর্মবিরতি পালন করছি। সরকারকে বেকায়দায় ফেলা আমাদের উদ্দেশ্য নয়। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।

ওসমান আলীর আরো বলেন, এই ২১ দিনের মধ্যে আমরা দেশের বিভিন্ন বিভাগীয় শহর ও টার্মিনালগুলোতে মিটিং মিছিল ও সমাবেশ করবো। সেখানে জনগণকে সম্পৃক্ত করতে পোস্টার ও লিফলেট বিতরণ করা হবে। আমাদের কর্মসূচি হবে শান্তিপূর্ণ।

উল্লেখ্য, জাতীয় সংসদে সদ্য পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবি আদায়ে পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘণ্টার ধর্মঘটে কার্যত অচল হয়ে পড়েছে রাজধানী ঢাকাসহ গোটা দেশ। সড়কে কোনো ধরনের গণপরিবহন না থাকায় বিশেষ করে দিশেহারা চাকরিজীবী ও শিক্ষার্থীরা। জীবনের তাগিদে অনেক মানুষ হেঁটে গন্তেব্যে যান। অটোরিকশা, মোটরসাইকেল, ভ্যান, রিকশা চললেও তা যাত্রীর তুলনায় একেবারেই অপ্রতুল। আবার এসব পরিবহনে ভাড়াও বেড়েছে কয়েকগুণ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!