• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অটিজম বিষয়ে আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হলেন সায়মা


নিউজ ডেস্ক জুলাই ২৬, ২০১৭, ০৮:৫৫ পিএম
অটিজম বিষয়ে আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হলেন সায়মা

ঢাকা: অটিজম আক্রান্ত ব্যক্তিদের কল্যাণে নিরবচ্ছিন্ন ও উদ্ভাবনীমূলক কাজের স্বীকৃতিস্বরূপ ‘ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড’ এ ভূষিত হয়েছেন সায়মা। তার পুরো নাম সায়মা ওয়াজেদ হোসেন। সায়মা প্রধানমন্ত্রীর শেখ হাসিনার কন্যা ও বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির সভাপতি। 

মঙ্গলবার(২৫ জুলাই) নিউ ইয়র্কের প্রিন্সটন ক্লাবে ‘সিমা কলাইনু’ নামে একটি শিশু অটিজম কেন্দ্র ও স্কুল এবং এর আন্তর্জাতিক সহযোগী প্রতিষ্ঠান ‘আই কেয়ার ফর অটিজম’র বার্ষিক অনুষ্ঠানে এ পুরস্কারে ভূষিত করা হয় তাকে। 

একই অনুষ্ঠানে নিউ ইয়র্ক সিটির কাউন্সিল সদস্য ব্রাডল্যান্ডার ও মার্ক লেভিনি, স্পিকার মেলিচ্ছা মার্ক-ভিভারিতো’র কমিউনিটি লিয়াজো কার্যালয়ের কর্মী জেনি বার্গার এবং কলবি হেয়ার্ড নামে নয় বছরের একটি অটিস্টিক শিশুকেও একই পুরস্কারে ভূষিত করা হয়। নিউইয়র্কের এই শিশু অটিজম কেন্দ্র ও স্কুল পুরস্কারে ভূষিতদের অটিষ্টিক শিশুদের আঁকা চিত্রকর্ম প্রদান করে।

সায়মার পক্ষে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন পুরস্কারটি গ্রহণ করেন। রাষ্ট্রদূত মোমেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অটিজম ও অন্যান্য নিউরো-ডেভোলাপমেন্টাল ডিজঅর্ডার আক্রান্ত মানুষের অধিকার রক্ষা ও কল্যাণে সফলতা অর্জন করে চলেছে।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!