• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আজও সড়কে ঝরল ১১ প্রাণ


নিউজ ডেস্ক আগস্ট ১৪, ২০১৮, ০৮:৩৬ পিএম
আজও সড়কে ঝরল ১১ প্রাণ

প্রতীকী ছবি

ঢাকা: দেশের ৫ জেলায় পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ৩৩ জন। এর মধ্যে নরসিংদীতে ৭ জন, শেরপুরে একজন, সাতক্ষীরায় একজন, সিরাজগঞ্জে একজন এবং মুন্সীগঞ্জে একজন। মঙ্গলবার (১৪ আগস্ট) ভোর থেকে বিকেল পর্যন্ত এই হতাহতের ঘটনা ঘটে। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবরে-

নরসিংদী: জেলার শিবপুর উপজেলায় বাস ও বরযাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরো ১৩ জন।

মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল সোয়া ৮টার দিকে উপজেলার সোনামুড়ির টেক এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে মিতালী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মাইক্রোবাসের এ সংঘর্ষ হয়।

নিহতদের মধ্যে চারজনের নাম পাওয়া গেছে। এরা হলো- সজল (২০), স্নিগ্ধা (৮), প্রান্তিকা (৬) ও বৃষ্টি (৭)। নিহতদের সবার বাড়ি চাঁদপুরের মতলব উত্তর উপজেলায়।

পুলিশ ও আহতরা জানিয়েছে, নরসিংদীর রায়পুরা থেকে বিয়ের অনুষ্ঠান শেষ করে সকালে বর-কনেকে নিয়ে বরযাত্রীবাহী একটি মাইক্রোবাস চাঁদপুর যাচ্ছিল। মাইক্রোবাসটি ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুরের সোনাইমুড়ি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা ঢাকা থেকে সিলেটগামী মিতালী পরিবহনের একটি বাসের সামনের চাকা ফেটে যায়।

এ সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে বরযাত্রীবাহী হাইয়েস মাইক্রোবাসের ওপরে উঠে যায়। এতে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। বর-কনেসহ আহত হন অন্তত ১৭ যাত্রী।

বর রাজীব বর্মণের দুলাভাই লক্ষণ বর্মণ জানান, আহতদের উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর নরসিংদী জেলা হাসপাতাল একজন ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনজনের মৃত্যু হয়েছে।

ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট হাফিজ মিয়া বলেন, মিতালী পরিবহনের যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনা ঘটে। বাসটিকে আটক করা গেলেও চালক পালিয়ে গেছে।

শেরপুর: জেলার নকলা উপজেলার পাইশকা এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নাহিদ মিয়া (২৫) নামে ট্রাকচালক নিহত হয়েছেন। এ ঘটনায় ২০ বাস যাত্রী আহত হয়েছেন।

মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে শেরপুর-ময়মনসিংহ মহাসড়কের এ দুর্ঘটনা ঘটে। নাহিদ শেরপুর সদরের বাজিতখিলা এলাকার মৃত ফকির মিয়ার ছেলে।

নকলা থানার ওসি খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, ঢাকা থেকে ছেড়ে আসা শেরপুরগামী মালবাহী ট্রাকের সঙ্গে নালিতাবাড়ী থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাকচালকসহ ২০ বাসযাত্রী আহত হলে তাদের উদ্ধার করে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ট্রাকচালক নাহিদ মারা যান।

দুর্ঘটনা পর শেরপুর-ঢাকা মহাসড়কে প্রায় দুই ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ ও দমকল বিভাগের উদ্ধারকারী দল দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি রাস্তা থেকে সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে।

সাতক্ষীরা: জেলার আশাশুনি উপজেলার বদরতলা এলাকায় ট্রাকচাপায় তিথি (১৪) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) সকালে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রাক চালক ও হেলপারকে গণপিটুনি দিয়ে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

নিহত তিথি উপজেলার কাটাখালী গ্রামের পরিমল স্বর্ণকারের মেয়ে ও বদরতলা মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয়রা জানান, সকালে স্কুলে যাওয়ার পথে তিথি পারুলিয়া-আশাশুনি সড়কের বদরতলায় পৌঁছালে সিমেন্ট ভর্তি একটি ট্রাক পেছন থেকে তাকে ধাক্কা দেয়। এতে তিথি ছিটকে পড়লে ট্রাকটি তাকে চাপা দেয়। ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় স্থানীয়রা ট্রাকটির চালক ও হেলপারকে গণপিটুনি দিয়ে পুলিশে দেয়।

আশাশুনি থানার ওসি বিপ্লব কুমার নাথ বলেন, ট্রাকটির চালক ও হেলপারকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে।

সিরাজগঞ্জ: উল্লাপাড়ায় বালুভর্তি ট্রাক উল্টে পড়ে শামছুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের দুবলার বিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত শামছুল ইসলাম একই ইউনিয়নের মাটিকোড়া গ্রামের মৃত আব্দুল কুদ্দুছের ছেলে।

পঞ্চক্রোশী ইউনিয়নের পরিষদের মেম্বার হামিদুল ইসলাম জানান, বালু ব্যবসায়ী শামছুল ঘাটিনা পয়েন্ট থেকে ট্রাকযোগে মাটিকোড়া এলাকায় বালু নিয়ে আসছিলেন। ট্রাকটি দুবলার বিল এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে ট্রাকটি উল্টে নিচের জলাশয়ে পড়ে গেলে ট্রাকের ওপরে থাকা শামছুল ঘটনাস্থলেই মারা যান।

উল্লাপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার দিয়ানাতুল হক দিনার জানান, ট্রাকের নিচে জলাশয়ে কোনো মানুষ পড়েছে কি-না সেটা খুঁজতে উদ্ধার অভিযান চলছে। নিহতের মরদেহ পরিবারের লোকজন নিয়ে গেছে।

মুন্সিগঞ্জ: জেলার গাজারিয়ায় কাভার্ডভ্যান ও লং ভেহিক্যালের মুখোমুখি সংঘর্ষে কাভার্ডভ্যানের চালক মো. শামিম (২৩) নিহত হয়েছেন।

মঙ্গলবার (১৪ আগস্ট) ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গাজারিয়া অংশে এ দুর্ঘটনা ঘটে।

ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলমগীর হোসেন জানান, এ ঘটনায় অপর গাড়ির চালকও আহত হয়েছেন। তাকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনাকবলিত গাড়ি দু’টি হাইওয়ে থানা হেফাজতে রাখা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!