• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আটকদের ছাড়ার দাবিতে শাহবাগে রাস্তা অবরোধ


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৪, ২০১৮, ০৭:৫৮ পিএম
আটকদের ছাড়ার দাবিতে শাহবাগে রাস্তা অবরোধ

ঢাকা: কোটা সংস্কারের আন্দোলন থেকে আটক ৩ জনকে ছাড়াতে গিয়ে আরও ৫০ জন আটক হন। বুধবার (১৪ মার্চ) বিকেলে রমনা থানা পুলিশ তাদের আটক করে। এ ঘটনায় শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে আন্দোলনকারীরা। 

জনা গেছে, ৫০ জনকে আটকের খবর ছড়িয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রায় তিনশতাধিক শিক্ষার্থী মিছিল নিয়ে রমনা থানার সামনে অবস্থান নেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও কয়েকশ’ শিক্ষার্থী শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। তারা ঘোষণা দেয় দাবি আদায় না হওয়া পর্যন্ত শাহবাগে অবস্থান করার।

একই দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। আন্দোলনকারীরা জানান, ইতোমধ্যে ঢাকা-আরিচা মহাসড়ক বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়াও বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে তাৎক্ষণিকভাবে প্রতিবাদে মিছিল বের করা হয়েছে।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে ৫৬ শতাংশ কোটা কমিয়ে ১০ শতাংশে নিয়ে আসাসহ পাঁচ দফা দাবিতে  কিছুদিন ধরে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আন্দোলন করছে সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। এর অংশ হিসেবে আজ জনপ্রশাসন মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি পান করার কথা। কিন্তু পুলিশের হামলায় আহত হয় ৫-৭ জন। 

এ ঘটনায় পুলিশ সাধারণ শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীদের ৩ জন আটক করে। পরে বিকেলে ওই ৩ জনকে ছাড়াতে গেলে আরও অন্তত ৫০ জনে আটক করে রমনা থানা পুলিশ।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মঈনুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তাদের বর্তমানে থানায় আটক রাখা হয়েছে।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!