• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সিফাত হত্যা

আত্মহত্যার প্ররোচনায় স্বামীকে ১০ বছরের দণ্ড


আদালত প্রতিবেদক ফেব্রুয়ারি ২৭, ২০১৭, ০২:১২ পিএম
আত্মহত্যার প্ররোচনায় স্বামীকে ১০ বছরের দণ্ড

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্রী ওয়াহিদা সিফাতকে আত্মহত্যার প্ররোচনায় স্বামীকে ১০ বছরের জেল দিয়েছেন আদালত। শ্বশুর ও শাশুড়িসহ বাকি তিনজনকে খালাস দেয়া হয়।

আজ সোমবার ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক সাঈদ আহমেদ এই রায় ঘোষণা করেন।

আলোচিত মামলার রায়ে আদালত বলেছেন, সিফাতকে হত্যা করার অভিযোগ প্রমাণত হয়নি। যৌতুক চাওয়ার ঘটনাও প্রমাণিত হয়নি। তবে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ প্রমাণিত হওয়ায় তাঁর স্বামী মো. আসিফকে ১০ বছরের কারাদণ্ডে দণ্ডিত করা হয়।

খালাস পাওয়া ব্যক্তিরা হলেন, সিফাতের শ্বশুর আইনজীবী মো. হোসেন রমজান, শাশুড়ি নাজমুন নাহার এবং ময়নাতদন্তকারী চিকিৎসক জুবায়েদ রহমান।

রায়ের পর সিফাতের মা ফারজানা বানু বলেন, তাঁরা এ রায়ে মোটেও সন্তুষ্ট নন। সিফাত আত্মহত্যা করেননি। তাঁকে খুন করা হয়েছিল। এই রায়ের বিরুদ্ধে তাঁরা উচ্চ আদালতে যাবেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৯ মার্চ সন্ধ্যায় রাজশাহী মহানগরের মহিষবাথান এলাকায় শ্বশুরবাড়িতে ওয়াহিদা সিফাতের মৃত্যু হয়। তাঁর আড়াই বছর বয়সী একটি ছেলে রয়েছে। ঘটনার চার দিন পর ওয়াহিদার চাচা মিজানুর রহমান খন্দকার রাজপাড়া থানায় ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে নির্যাতন ও হত্যার অভিযোগ এনে মামলা করেন। মামলায় সিফাতের স্বামী, শ্বশুর ও শাশুড়িকে আসামি করা হয়।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!