• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আবার ছয় বলে ছয় ছক্কা


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১, ২০১৬, ০৬:২৯ পিএম
আবার ছয় বলে ছয় ছক্কা

ঢাকা: এক ওভার বা ছয় বলে ছয় ছক্কা মারা যেনতেন কথা নয়। হোক আন্তর্জাতিক, ঘরোয়া কিংবা পাড়ার ক্রিকেটে। একজন বোলারের ছয় বলকেই বাউন্ডারীর ওপর দিয়ে আছড়ে ফেলা ক্রিকেট কালেভদ্রেই দেখেছে। ভারতের টাইম শিল্ডের ‘বি’ বিভাগের ম্যাচে এক ওভারের ছয়টি বলকেই ছক্কায় পরিণত করেছেন মুম্বাইয়ের বাঁহাতি ব্যাটসম্যান সাগর মিশ্র। ২৩ বছর বয়সী এই ব্যাটসম্যান খেলেছেন ওয়েস্টার্ন রেলওয়েজের হয়ে।

তবে ভারতের হয়ে সাগরই প্রথম নন তার আগে এই কীর্তি গড়েছেন রবি শাস্ত্রী ও যুবরাজ সিং। রঞ্জি ট্রফির একটি ম্যাচে শাস্ত্রী ছয় বলে ছয় ছক্কা মেরেছিলেন। যুবরাজ সিং মেরেছিলেন আন্তর্জাতিক ক্রিকেটে। দক্ষিণ আফ্রিকায়  ২০০৭ টি২০ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন যুবরাজ। তাকে বল করা হতভাগ্য বোলারের নাম ছিল হালের অন্যতম সফল বোলার স্টুয়ার্ট ব্রড।

তারও আগে ছয় বলে ছয় ছক্কা মেরেছেন স্যার ভিভ রিচার্ডস ও হার্সেল গিবস। ভিভ মেরেছেন ঘরোয়া ক্রিকেটে। আর গিবস মেরেছিলেন ২০০৭ ক্যারিবিয়ান বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিরুদ্ধে।

তারপর একই কীর্তি গড়লেন ভারতের সাগর মিশ্র। ৩৫ বলে ৫১ রান থেকে মুহূর্তে তার রান হয়ে গেলো ৪৬ বলে ৯১। এক ওভারে ছয় ছক্কাসহ শেষ ১১টি ডেলিভেরি থেকে নয়টি ছক্কা মেরেছেন সাগর। ছয় বলে ছয় ছক্কা খাওয়া হতভাগ্য বোলারের নাম তুষার কুমারে।

এমন কীর্তি গড়ার পর নিজের অভিব্যক্তির কথা বলতে গিয়ে সাগর বলেন,‘ বাঁহাতি স্পিনারের বিরুদ্ধে রানের গতি বাড়ানোর জন্য আমাকে চার নম্বরে নামানো হয়েছিল। নয় বছর আগে টেলিভিশনের পর্দায় যুবরাজকে এক ওভারে ছয় ছক্কা মারতে দেখেছি। আজ সেই স্বপ্ন সত্যি হলো।’


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!