• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আবারও রাষ্ট্রপতিতে মুগ্ধ দেশবাসী


ফেসবুক থেকে ডেস্ক ফেব্রুয়ারি ২, ২০১৮, ০৮:৪৯ পিএম
আবারও রাষ্ট্রপতিতে মুগ্ধ দেশবাসী

ঢাকা: ভাটির শার্দুল খ্যাত মো. আবদুল হামিদ সবার কাছেই গ্রহণযোগ্য। মাটির মানুষ হিসেবেই সবার কাছে তিনি পরিচিত। ক্ষমতা পেয়েও বার বার নিজেকে প্রমাণ করেছেন ভাটির দেশের সাধারণ মানুষ হিসেবেই। মানুষের মাঝে থাকতে পছন্দ করা এ মানুষটির সরলতা আবারও ফুটে উঠেছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) ফেসবুকে একটি ছবি ভাইরাল হয়েছে। ছবিতে লুঙ্গি, শার্ট ও চাদর পরিহিত রাষ্ট্রপতি আবদুল হামিদকে তার দলীয় মনোনয়নপত্র গ্রহণ করতে দেখা যাচ্ছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাউছার এ ছবিটি তা ফেসবুকে পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেন, ‘দুপুরে বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ মহোদয়ের নিকট জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ এমপির নেতৃত্বে রাষ্ট্রপতি পদের মনোনয়নপত্র হস্তান্তরকালে।’

ছবিতে দেখে যাচ্ছে, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজে, হুইপ ইকবালুর রহিমসহ নেতৃবৃন্দের হাত থেকে মনোনয়ন ফরম নিচ্ছেন রাষ্ট্রপতি। লুঙ্গি ও শার্ট পরিহিত চাদরে মোড়ানো অসাধারণ মানুষটির সরলতা আবারও অবলোকন করল বিশ্ব।

এর আগে সকালে জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজের নেতৃত্বে রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের জন্য নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। এরপর তারা মনোনয়নপত্র নিয়ে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের হাতে তুলে দেন।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত তফসিল অনুযায়ী, দেশের ২১তম রাষ্ট্রপতি নির্বাচনের জন্য নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল ৫ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

মনোনয়নপত্র পরীক্ষা ৭ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে শেষ না হওয়া পর্যন্ত, প্রত্যাহার ১০ ফেব্রুয়ারি বিকেল ৪টা পর্যন্ত এবং সংসদ ভবনে ভোটগ্রহণ করা হবে ১৮ ফেব্রুয়ারি বিকেল ২টা থেকে ৫টা পর্যন্ত।

বুধবার (৩১ জানুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় আবদুল হামিদকে রাষ্ট্রপতি পদে ফের মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত হয়।

পরে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাতে বঙ্গভবনে গিয়ে প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা রাষ্ট্রপতি আবদুল হামিদকে দেশের ২১তম রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হিসেবে দলের মনোনয়ন প্রদানের সিদ্ধান্তের কথা আনুষ্ঠানিকভাবে জানিয়ে আসেন।

রাষ্ট্রপতির এক মুখপাত্র জানান, প্রধানমন্ত্রী বঙ্গভবনে সাক্ষাৎ করে রাষ্ট্রপতি পদে আবদুল হামিদকে মনোনয়ন দেয়ার আওয়ামী লীগের সিদ্ধান্ত সম্বলিত চিঠি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

সোনালীনিউজ/জেএ/জেডআরসি

Wordbridge School
Link copied!