• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আমাদের শিক্ষাব্যবস্থায় ত্রুটি আছ


টাঙ্গাইল প্রতিনিধি জানুয়ারি ২১, ২০১৮, ১২:১৪ পিএম
আমাদের শিক্ষাব্যবস্থায় ত্রুটি আছ

টাঙ্গাইল : প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, আমাদের শিক্ষাব্যবস্থায় কিছু ত্রুটি রয়েছে। শিক্ষায় ত্রুটি থাকায় আরো অনেক ক্ষেত্রকে ত্রুটিমুক্ত করা যাচ্ছে না। ট্রাফিক ব্যবস্থাপনা থাকার পরও সড়ক ও পরিবহন ক্ষেত্রে সবসময় বিভিন্ন সমস্যা বিরাজ করা এর একটি উদাহরণ।

শনিবার (২০ জানুয়ারি) দুপুরে টাঙ্গাইল শহীদ মিনারে টাঙ্গাইল ইয়ুথ ফর হিউম্যানিটি অ্যাসোসিয়েশনের উদ্যোগে ‘সমাজকে বদলে দাও’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন টাঙ্গাইল জেলা প্রশাসক খান মো. নূরুল আমিন, পুলিশ সুপার মো. মাহবুব আলম পিপিএম, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, যুগ্ম সম্পাদক আশরাফুজ্জামান স্মৃতি ও পৌর মেয়র জামিলুর রহমান মিরন।

এইচ টি ইমাম বলেন, এখনো বাংলাদেশের শতকরা ৩০ ভাগ শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় সঙ্গীত গাওয়া হয় না। জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীতের প্রতি যারা সম্মান দেখায় না তারা কখনো দেশপ্রেমিক হতে পারে না। সন্তানকে এই দেশপ্রেম শেখাতে হবে শৈশব থেকেই, যেটা পারবে তার পরিবার।

তিনি আরো বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘মানবতার জননী’ হিসেবে বিশ্বব্যাপী সমাদৃত হয়েছেন। অনেকেই তার কাছ থেকে শিক্ষাগ্রহণ করছেন। তিনি বাংলাদেশকে বিশ্বদরবারে যেভাবে মহিমান্বিত করেছেন সেটা হয়ে ওঠে না।

টাঙ্গাইল-৫ আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম প্রমুখ সভায় উপস্থিত ছিলেন। এ ছাড়া আওয়ামী লীগ, ছাত্রলীগ, ইয়ুথ ফর হিউম্যানিটি অ্যাসোসিয়েশনের সদস্য ও স্থানীয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সভায় অংশ নেয়।

অনুষ্ঠান শেষে টাঙ্গাইলের বিভিন্ন বিদ্যালয় ও কলেজের শিক্ষকদের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইটি তুলে দেওয়া হয় হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!