• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘ইসলাম কখনো জঙ্গিবাদ সমর্থন করে না’


নিজস্ব প্রতিবেদক জুন ২৯, ২০১৬, ১১:০২ পিএম
‘ইসলাম কখনো জঙ্গিবাদ সমর্থন করে না’

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শান্তির ধর্ম ইসলামের শিক্ষা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেয়ার জন্য আলেম ওলামা, শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানিয়েছেন।

বুধবার (২৯ জুন) রাজধানীতে ঢাকা টিচার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত ‘জঙ্গিবাদ দমনে শিক্ষক সমাজের করণীয়’ শীর্ষক আলোচনাসভায় বক্তৃতায় তিনি এ আহবান জানান।

পরিষদের সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় খালিদ মাহমুদ চৌধুরী এমপি, শিক্ষা সচিব মোঃ সোহরাব হোসাইন, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

শিক্ষামন্ত্রী বলেন, ইসলাম কখনো জঙ্গিবাদ সমর্থন করে না। একটি স্বার্থান্বেষী মহল তাদের নিজেদের স্বার্থ হাসিলের জন্য ইসলাম ধর্মের ভুল ব্যাখ্যা করে কোমলমতি শিক্ষার্থীদের মগজ ধোলাইয়ের অপচেষ্টা চালায়। কিছু ধর্ম ব্যবসায়ী শান্তির ধর্ম ইসলামকে কলঙ্কিত করছে।

নুরুল ইসলাম নাহিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ধর্মীয় ও নৈতিক মুল্যবোধসম্পন্ন আধুনিক জ্ঞান বিজ্ঞানে আলোকিত নতুন প্রজন্ম গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। স্কুল পর্যায়ে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা হয়েছে।

তিনি বলেন, সরকার মাদরাসা শিক্ষার আধুনিকায়নে ধর্মীয় বিষয়সমূহের পাশাপাশি আধুনিক বিজ্ঞান প্রযুক্তির বিভিন্ন বিষয় অন্তর্ভুক্ত করেছে। ফলে মাদরাসা ডিগ্রিধারীরাও এখন ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিসিএস অফিসার হওয়ার সুযোগ পাচ্ছেন।

শিক্ষামন্ত্রী বলেন, আলেম ওলামাদের দাবি অনুযায়ী দেশে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় এবং মাদরাসা শিক্ষা অধিদপ্তর প্রতিষ্ঠা করা হয়েছে।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী কেরানীগঞ্জের জাজিরা মাধ্যমিক বিদ্যালয়ের কিডনি রোগে আক্রান্ত শিক্ষক হারুন অর রশীদকে চিকিৎসা সহায়তা হিসেবে ১ লাখ টাকার চেক প্রদান করেন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!