• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মন্দিরে অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপির তদন্ত কমিটি


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ২৩, ২০২৪, ০৪:৩৯ পিএম
মন্দিরে অগ্নিসংযোগ ও হত্যাকাণ্ডের ঘটনায় বিএনপির তদন্ত কমিটি

ঢাকা: ফরিদপুর জেলাধীন মধুখালীতে মন্দিরে অগ্নিসংযোগ ও দুই শ্রমিক হত্যাকাণ্ডের ঘটনায় নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের জন্য পাঁচ সদস্যের ‘তদন্ত কমিটি’ গঠন করেছে বিএনপি। গঠিত তদন্ত কমিটিকে আগামী পাঁচ দিনের মধ্যে ঘটনার তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীকে। এই কমিটির সদস্যরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, ধর্মবিষয়ক সহ-সম্পাদক অমলেন্দু দাস অপু।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। 

বিবৃতিতে বলা হয়, সোমবার বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির এক ভাচুর্য়াল সভায় এ কমিটি গঠন করা হয়।

বিবৃতিতে আরও বলা হয়, সভায় গত ১৮ এপ্রিল সন্ধ্যায় ফরিদপুর জেলাধীন মধুখালীতে একটি মন্দিরে অগ্নিসংযোগ এবং পাশ্বর্বর্তী প্রাথমিক স্কুলের শৌচাগার নির্মাণের কাজ করার সময় সহোদর দুইজন শ্রমিককে নির্মমভাবে পিটিয়ে হত্যা করার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। মন্দিরে অগ্নিসংযোগ ও শ্রমিক দুই সহোদর ভাইকে পাশবিক কায়দায় নির্যাতন চালিয়ে হত্যাকাণ্ডের ঘটনায় নিরপেক্ষ ও সুষ্ঠ তদন্তের জন্য সভায় দলের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

আইএ

Wordbridge School
Link copied!