• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ইসির সংলাপে আ.লীগ প্রতিনিধি দলে যাচ্ছেন যারা


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৭, ০৭:০৭ পিএম
ইসির সংলাপে আ.লীগ প্রতিনিধি দলে যাচ্ছেন যারা

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) সংলাপে অংশ নিতে বুধবার (১৮ অক্টোবর) কমিশনে যাবে ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২ সদস্যের একটি প্রতিনিধি দল। এই প্রতিনিধি দলের নেতৃত্ব দিবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে বেলা ১১টায় শুরু হবে এই সংলাপ।

দলীয় একটি সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম ও দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ উপলক্ষে প্রাথমিক তালিকা তৈরি করে মঙ্গলবার (১৭ অক্টোবর) দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদন নেন। এরপর তা সংশ্লিষ্টদের কাছে পাঠিয়ে দেয়া হয়।

প্রতিনিধি দলে অরো রয়েছেন, উপদেষ্টা পরিষদের সদস্য সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, এইচটি ইমাম, ড. মসিউর রহমান, অ্যাম্বাসেডর জমির ও রাশিদুল আলম, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, সৈয়দ আশরাফুল ইসলাম, ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) ফারুক খান ও রমেশ চন্দ্র সেন, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, দীপু মণি, জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সদস্য রিয়াজুল কবির কাওছার।

আওয়ামী লীগের প্রতিনিধি দলের তালিকা

তবে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি স্ত্রীর অসুস্থার কারণে দেশে না থাকায় সংলাপে তার অংশ নেয়ার সম্ভাবনা নেই।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইসি ঘোষিত কর্মপরিকল্পনা নিয়ে গত ৩১ জুলাই সুশীল সমাজের প্রতিনিধি, ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যমের প্রতিনিধি এবং ২৪ আগস্ট থেকে নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু করে কমিশন। এ পর্যন্ত কমিশন ৩৭ টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ সম্পন্ন করেছে।

বুধবার (১৮ অক্টোবর) বেলা ১১টায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ, ১৯ অক্টোবর সকালে জাতীয় পার্টি-জেপি এবং বিকেলে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি’র সঙ্গে মতবিনিময় করার কথা রয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!