• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ওয়াই.এস.এস.ই এর ক্যাপাসিটি বিল্ডিং শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত


নিউজ ডেস্ক মার্চ ১১, ২০১৭, ১০:২৭ এএম
ওয়াই.এস.এস.ই এর ক্যাপাসিটি বিল্ডিং শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ঢাকা : বাংলাদেশের স্বনামধন্য সামাজিক উদ্যোক্তা বিষয়ক যুব সংগঠন ইয়ুথ স্কুল ফর সোশ্যাল এন্টাপ্রেনার্স- ওয়াই.এস.এস.ই কর্তৃক স্বীয় সংগঠনের কমিটি মেম্বার, ম্যানেজমেন্ট ট্রেইনি, ক্যাম্পাস এম্বাসেডর, জেনারের মেম্বার এর অংশগ্রহণে রাজধানী ঢাকার পান্থপথ সেল সেন্টারে গত বৃহস্পতিবার (৯ মার্চ) ‘ইয়ুথ এন্টাপ্রেনার্সসিপ এন্ড ক্যাপাসিটি বিল্ডিং’ শীর্ষক প্রশিক্ষণের আয়োজন করা হয়।

ওয়াই.এস.এস.ই এর সহ-সভাপতি ও কাবুলিওয়ালা ডটকম এর প্রতিষ্ঠাতা জাবেদ মাওলার স্বাগত বক্তৃতার মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। ওয়াই.এস.এস.ই এর প্রতিষ্ঠাতা ও সভাপতি শেখ মোহাম্মদ ইউসুফ হোসাইন তার বক্তব্যে সংগঠনটির কার্যাবলি, বর্তমান কার্যক্রম, সামাজিক উদ্যোগ প্রভৃতি সম্পর্কে আলোচনা করেন। সংগঠনটির মেন্টর দেবাশিস ভট্টাচার্য ‘এন্টিভাইরাস এন্ড এন্টিবডি অফ ওয়াইএসএসইয়ান’ শীর্ষক বিষয়ের উপর ব্যতিক্রমী ও যুগোপযোগী বক্তব্য প্রদান করেন।

উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুবান চৌধুরী ও বাংলাদেশের প্রখ্যাত মোটিভেশনাল ট্রেইনার ও লেখক ড. আলমাসুর রহমান।

ড. আলমাসুর রহমান বলেন ‘স্বপ্ন একটি কার্যকরী শক্তি, এই স্বপ্ন নিরাকার কিন্তু মস্তিষ্কের ভেতর গিয়ে তা আকার ধারণ করে বাস্তবে সাকার হয় অর্থাৎ, মানুষ যদি স্বপ্ন বাস্তবায়নের জন্য আত্মবিশ্বাসের সাথে পরিকল্পিত উপায়ে কাজ করতে পারে তাহলে সে তার স্বপ্নের (বাস্তবায়নযোগ্য) সমান হয়।

সম্মানিত অতিথির বক্তব্যে নিরাপদ ডেভোলাপমেন্ট এর চেয়ারম্যান ও আবাসন নিউজ এর সম্পাদক ইবনুল সাইদ বলেন, ‘প্রতিটি মানুষের প্রতিদিন কমপক্ষে ৩টি ভালো কাজ করার অভ্যাস করা আবশ্যক। ভালো কাজ করলে ভালো থাকা সম্ভব।’

উল্লেখ্য, ২০১৫ সালের ফেব্রুয়ারিরে প্রতিষ্ঠিত ওয়াই.এস.এস.ই বর্তমানে বিশ্বের ২৩টি দেশে কাজ করছে । এছাড়া, উদ্যোক্তা বিষয়ক ম্যাগাজিন ‘দ্যা পাওয়ার অফ ওয়ান’ তৃণমূলের উদ্যোক্তাদের সাফল্য চিত্র তুলে ধরছে ফলে যুবকদের উদ্যোক্তা সহিষ্ণু মনোভাব তৈরি হচ্ছে ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!