• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ওয়ানডে খেলতে স্কটল্যান্ডে যাচ্ছে জিম্বাবুয়ে


ক্রীড়া ডেস্ক মার্চ ২৩, ২০১৭, ০৬:২৬ পিএম
ওয়ানডে খেলতে স্কটল্যান্ডে যাচ্ছে জিম্বাবুয়ে

ঢাকা: আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি’র পূর্ণাঙ্গ সদস্য জিম্বাবুয়ে। কিন্তু গত কয়েক বছর ধরেই সাদা পোশাকে খেলা থেকে বিরত আছে দেশটি। শুধু ওয়ানডে খেলছে। তাও আফগানিস্তানের বিপক্ষেই বেশি। এবার তাদের আমন্ত্রণ জানিয়েছে স্কটল্যান্ড। চলতি বছর জিম্বাবুয়ের বিপক্ষে দুটি ওয়ানডে ম্যাচ আয়োজন করবে স্কটিশরা। ক্রিকেট স্কটল্যান্ড এই তথ্য নিশ্চিত করেছে।

আগামী ১৫ ও ১৭ জুন এডিনবার্গে  ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। এর আগে একই ভেন্যুতে নামিবিয়ার বিপক্ষে ওয়ার্ল্ড ক্রিকেট লিগ চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কে ক্রিকেট স্কটল্যান্ডের প্রধান নির্বাহী ম্যালকম ক্যানন বলেছেন, ‘পূর্ণ সদস্যভূক্ত একটি দেশের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের নিমিত্তে আমরা গত এক বছর যাবত কঠোর পরিশ্রম করে চলেছি। অবশেষে ম্যাচগুলো অনুষ্ঠিত হতে যাচ্ছে বিধায় আমরা বেশ আনন্দিত। ঘরের মাঠে ক্রিকেট পাগল সমর্থকদের সামনে পুরো দল নিজেদের প্রমাণের সুযোগ পাচ্ছে।

দলের প্রধান কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্নও এই আয়োজনে বেশ সন্তুষ্টি প্রকাশ করে বলেছেন, এটা ক্রিকেট স্কটল্যান্ডের জন্য অত্যন্ত খুশীর একটি মুহূর্ত। জিম্বাবুয়ের মত দলের বিপক্ষে হোম সিরিজ আয়োজনের সুযোগ পাওয়া সত্যিই বিশেষ কিছু। বিশ্বকাপের বাইরে এটাই প্রথম পূর্ণাঙ্গ সদস্য দেশের বিপক্ষে ওয়ানডে ম্যাচ যেখানে আমি দায়িত্ব পালন করতে যাচ্ছি। ঘরের মাঠে জিম্বাবুয়ের সাথে সমান তালে লড়াই করার জন্য খেলোয়াড়রা মুখিয়ে আছে।

এর আগে মাত্র একবারই প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে এই দুই দল মুখোমুখি হয়েছিল। গত বছর ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচটিতে জিম্বাবুয়ে ১১ রানে স্কটল্যান্ডকে পরাজিত করেছিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!