• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কখন অস্ত্রোপচার করবে সিদ্ধান্ত নেবে সাকিব: বিসিবি


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ১৪, ২০১৮, ০৯:৫৩ পিএম
কখন অস্ত্রোপচার করবে সিদ্ধান্ত নেবে সাকিব: বিসিবি

ফাইল ছবি

ঢাকা: আঙুলে চোট বড্ড ভোগাচ্ছে সাকিব আল হাসানকে। গত জানুয়ারিতে ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের কনিষ্ঠা আঙুলে চোট পান টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। সেটি নতুন করে মাথা চাড়া দিয়ে উঠেছে। এত দিন ইনজেকশন নিয়ে খেললেও পুরোপুরি চোটমুক্ত হতে অস্ত্রোপচার করাতে চান বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সদ্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে দেশে ফিরে সাকিব জানান, যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করাতে চান। প্রবলেটা সেখানেই। কিন্তু আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে এশিয়া কাপ। তার আগে অস্ত্রোপচার করা হলে অন্তত ছয় সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে দলের অন্যতম এই পারফরর্মারকে। সেক্ষেত্রে এশিয়া কাপে এই অলরাউন্ডারকে পাবে না বাংলাদেশ ক্রিকেট দল। আর সে কারণে এশিয়া কাপের পরে সাকিবের অস্ত্রোপচার করাতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবি সভাপতি নাজমুল হাসান চান, সাকিব এশিয়া কাপ খেলে তারপর অস্ত্রোপচার করাক। কেননা এশিয়া কাপের পরেই বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ। সাকিব ছাড়াও জিম্বাবুয়ের বিপক্ষে দেশের মাটিতে বাংলাদেশ ফেবারিট। ওই সিরিজে সাকিব ছাড়াও হয়তো জেতা সম্ভব। কিন্তু নিয়ে সাকিবের উপর প্রভাব খাটাতে চায়না বিসিবি। তাই অস্ত্রোপচারের সিদ্ধান্তটা সাকিবের উপরই ছেড়ে দিয়েছেন নাজমুল হাসান।

মঙ্গলবার (১৪ আগস্ট) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবি সভাপতি বলেন, ‘যদি অবস্থা এমন হয় এশিয়া কাপের পরে করা যায় তাহলে অবশ্যই আমরা মনে করি জিম্বাবুয়ে সিরিজ কিংবা ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময় করলে দলের জন্য ভাল হয়। এখন সমস্তটাই নির্ভর করছে ফিজিও, ডাক্তার ও তার ওপর।’

নাজমুল হাসান বলেন, ‘হজে যাওয়ার আগে সে আমাকে ফোন করে জানতে চেয়েছিল আমি কী করবো? আমি বলেছি তোমার যদি হাতে ব্যথা থাকে এবং তুমি যদি মনে করো এটা নিয়ে খেলা সম্ভব না তুমি এখন অপারেশন করে ফেল, কোনো অসুবিধা নেই। কিন্তু যদি মনে করো খেলা সম্ভব তাহলে এশিয়া কাপ শেষে করলে দলের জন্য ভাল হয়। সিদ্ধান্ত তোমার।’

চলতি বছরের শুরুতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলংকার বিপক্ষে ফিল্ডিং করতে গিয়ে আঙুলে ব্যথা পান সাকিব। ফলে লংকানদের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি মিস করেন তিনি। এরপর নিদাহাস ট্রফির শেষ দুই ম্যাচে মাঠে নামেন। পরে আফগানিস্তান সিরিজের পর ক্যারিবীয় সফরে গেলে ফের সেই ব্যথা দেখা দেয়। তাই ব্যথানাশক ইনজেকশন দিয়ে খেলেন এ বিশ্বসেরা অলরাউন্ডার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!