• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কাল দেশে ফিরছেন আশরাফুল


ক্রীড়া ডেস্ক আগস্ট ১২, ২০১৬, ০৭:২৬ পিএম
কাল দেশে ফিরছেন আশরাফুল

বিপিএলে ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ মোহাম্মদ আশরাফুলের নিষেধাজ্ঞা শেষ হচ্ছে আগামীকাল (১৩ আগস্ট)। এদিনই সকাল ৮টায় তিনি লন্ডন থেকে ঢাকায় ফিরবেন।

২০১৩ সালে বিপিএলের দ্বিতীয় সংস্করণে ফিক্সিংয়ে জড়িত থাকায় আশরাফুলকে ৩ বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ আট বছরের জন্য নিষিদ্ধ করে বিসিবির গঠিত বিশেষ ট্রাইব্যুনাল। পরে আশরাফুল আপিল করলে সেই নিষেধাজ্ঞা কমে আসে দুই বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ পাঁচ বছরে। সে অনুযায়ী বাংলাদেশের সাবেক এই অধিনায়কের নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে ১৩ আগস্ট। তবে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও এই ব্যাটসম্যান কোন ধরনের ক্রিকেট খেলতে পারবেন সেটা নিয়ে এখনও আছে সংশয়।

আশরাফুলের নিষেধাজ্ঞার ব্যাপারে বিস্তারিত  জানতে চেয়ে আইসিসির কাছে চিঠি পাঠিয়েছে বিসিবি। রোববারের মধ্যে আশরাফুলের ব্যাপারে সিদ্ধান্ত নেবে বিসিবি। ধারণা করা হচ্ছিলো ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লংগার ভার্সন ক্রিকেট বিসিএল দিয়েই হয়তো আবার মাঠে নামবেন আশরাফুল। যেটি শুরু হবে আগামী ২০ সেপ্টেম্বর। কিন্তু চার দলের বিসিএলে দল নির্বাচনে উঠে আসে পারফরম্যান্সের ব্যাপারটি। ঘরোয়া ক্রিকেটের সেরা পারফরমাররাই সুযোগ পান বিসিএলে। ৩ বছর খেলার বাইরে আশরাফুল। তার পারফরম্যান্সের ভিত্তি কি দিয়ে পরিমাপ করবে বিসিবি?

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!